কুমিল্লায় সড়কে সিএসজি ভাড়া নৈরাজ্যের বিরুদ্ধে যাত্রী ও শিক্ষার্থীদের মানববন্ধন

মো. জাকির হোসেন।।

এসো প্রতিবাদ গড়ে তুলি’এ শ্লোগানকে সামনে রেখে কুমিল্লা-বুড়িচং-ব্রাহ্মণপাড়া সড়কের সিএনজি ড্রাইভার সিন্ডিকেটের নৈরাজ্য ও অরাজকতার বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়।

(২২ জুলাই ২০২৩) শনিবার বিকেলে বুড়িচং সদরের বসুন্ধরা চত্বরে যাত্রী ও বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যৌথ উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে অংশগ্রহণ করে সচেতন নাগরিক।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ তরিকুজ্জামান অন্তরে নেতৃত্বে অংশগ্রহণ করেন ও বক্তব্য রাখেন মোঃ ফখরুল আলম,মোঃ মনির হোসেন,মোঃ হাবিবুর রহমান হাসান,মোঃ অমিত হাসান, মোঃ এমরান হোসেন, মোঃ রকিবুল ইসলাম রকি।এসময় উপস্থিত ছিলেন মোঃ আরিফ খান, মোঃ আশ্রাফুল ইসলাম, মোঃ হান্নান, সাগর, রাব্বি, শাওন, ফাহিম সহ ভোক্তভোগী যাত্রীরা।

এসময় বক্ত্যারা বলেন, আমরা এ সড়ক দিয়ে নিয়মিত যাতায়াত করে থাকি,কোনো কারণ ছাড়াই নির্ধারিত ভাড়া চেয়েও অতিরিক্ত ভাড়া আদায় করে থাকে সিএনজি ড্রাইভারের সিন্ডিকেট চক্র। এ সময় তারা অভিযোগ করে বলেন রোজার ঈদ, কোরবানীর ঈদে ভাড়া বৃদ্ধি করে এ চক্রটি আর ভাড় কমায় না।সন্ধ্যায় হলে এ সড়কে সিএনজির তিনগুণ ভাড়া বৃদ্ধি করে। যা নিয়মিত যাত্রীদের ভোগান্তিতে পোহাতে হচ্ছে। ভাড়া নিয়মিত যাত্রী ও চালকের মধ্যে হাতাহাতির ঘটনার নজির রয়েছে। একাধিকভার প্রশাসনের নিকট অভিযোগ দিয়েও এ সড়কের ড্রাইভার চক্রের নৈরাজ্য বন্ধ হয়নি।

এ সময় তারা কঠোর হুশিয়ারি উচ্চারণ করে বলেন, এসড়কের ভাড়া নামের নৈরাজ্য অবিলম্বে বন্ধ না হলে শিঘ্রই কঠোর আন্দোলনের ঘোষণা দেন। তারা এসময় কুমিল্লা জেলা প্রশাসনক,পুলিশ সুপার,বিভিন্ন গোয়েন্দা সংস্থার সহযোগীতা কামনা করেন এবং অতিরিক্ত ভাড়া আদায়,ফিটনেস গাড়ি, লাইসেন্সবিহীন ও অদক্ষ চালকের কারণে বেপরোয়া গাড়ি চালিয়ে প্রতিনিয়ত দূর্ঘটনা হচ্ছে। যা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট অনুরোধ করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
error: ধন্যবাদ!