রেকর্ড ভেঙে ম্যারাডোনাকে স্মরণ করে যা বললেন মেসি

অনলাইন ডেস্ক :

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ২-০ ব্যবধানে জয় পেয়েছে আর্জেন্টিনা। এই জয়ের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হিসিবে দ্বিতীয় রাউন্ডের টিকিট নিশ্চিত হয় লাতিন আমেরিকার দেশটির।

অন্যদিকে, এটি ছিল দলের অন্যতম প্রধান খেলোয়াড় লিওনেল মেসির রেকর্ডের ম্যাচ। এই ম্যাচের মাধ্যমে বিশ্বকাপে দেশের হয়ে কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার ২১ ম্যাচ খেলার রেকর্ড ভেঙে দিয়েছেন মেসি। পোল্যান্ডের বিপক্ষের ম্যাচটি ছিল আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে মেসির ২২তম ম্যাচ।
এমন রেকর্ড গড়ার পর কিংবদন্তিকে ম্যারাডোনাকে স্মরণ করে মেসি বলেছেন, “এটা কিছুদিন আগে জেনেছি। এমন সব রেকর্ড ভেঙে এগিয়ে চলা আনন্দের বিষয়। আমার মনে হয় দিয়েগো খুব খুশি হতেন। তিনি আমাকে অনেক স্নেহ করতেন। আমার সবকিছু ভালোমতো এগোলে খুশি হতেন তিনি।”

কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে ১-২ ব্যবধানে হেরে যায় আর্জেন্টিনা। এরপর শঙ্কা জাগে মেসিরা দ্বিতীয় রাউন্ডে উঠতে পারবে কি না তা নিয়ে।

এ বিষয়ে মেসি বলেছেন, “আর্জেন্টিনা সঠিক সময়ে ঘুরে দাঁড়িয়েছে। প্রথম গোলটির পর থেকে সবকিছু আমাদের ইচ্ছেমতোই হয়েছে। এরপর আমরা সেই খেলাটা ফিরিয়ে এনেছি, যেটা বিশ্বকাপের শুরু থেকেই খেলার চেষ্টা করছি। অনেক কারণেই তা পারিনি। তবে আজ (পোল্যান্ডের বিপক্ষে) সেটি করতে পেরে ভবিষ্যতের আত্মবিশ্বাসটুকু তুলে নেওয়া গেছে।”

দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় আগামী শনিবার দিবাগত রাত ১টায় অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচ সামনে রেখে মেসি বলেছেন, “আমরা জানি, এখন থেকে সবকিছুই কঠিন হবে। প্রতিপক্ষ যে-ই হোক সহজ হবে না। আমরা সাম্প্রতিক সময়ে নিজেদের অভিজ্ঞতায়ই দেখেছি, যে কেউ ভালো খেলে জিততে পারে।” তবে ভক্তদের আর্জেন্টিনা দলের প্রতি আস্থা রাখার অনুরোধ জানিয়েছেন মেসি।

তিনি বলেছেন, “ভক্তদের সেই একই কথা বলছি, যেটা আমরা হার দিয়ে শুরুর পর বলেছিলাম। আমরা শান্তই আছি। দল এভাবেই খেলবে এবং আশাকরি আজকের (পোল্যান্ডের বিপক্ষের ম্যাচ) খেলাটা ধরে রাখতে পারব।”

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  
error: ধন্যবাদ!