কুমিল্লার লালমাইয়ে নকল আইসক্রিম কারখানায় অভিযান লক্ষ টাকা জরিমানা

মেহরাব অপিঃ

অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম তৈরী, নোংরা পানির ব্যবহার ও মানবদেহের জন্য ক্ষতিকারক রং মিশিয়ে আইসক্রিম তৈরী ও বাজারজাতকরণ এবং প্রয়োজনীয় কাহজপত্র না থাকায় পিপাসা আইসক্রিম ও মারিয়া আইসক্রিম নামে দুই আইসক্রিম তৈরির কারখানাকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা বাজারে দুই আইসক্রিম কারখানা মালিককে ১লক্ষ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরোজ।

এ সময় উপস্থিত ছিলেন বিএসটিআই কুমিল্লার ফিল্ড অফিসার শহিদুল ইসলাম,ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করে লালমাই থানার উপ-পরিদর্শক সাধন চন্দ্র সহ তার সঙ্গীয় ফোর্স।

বিএসটিআই ফিল্ড অফিসার শহিদুল ইসলাম বলেন,বিভিন্ন কোম্পানির লোগো ব্যাবহার করেন যার কোন অনুমতি নাই, মেয়াদ ফেল মালামাল ব্যবহার, নোংরা পরিবেশ এর কারনে জরিমানা করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরোজ বলেন, এসব আইসক্রিম খেয়ে শিশু থেকে বয়োজ্যেষ্ঠরা শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়তে পারেন। আর গরমের সময় আইসক্রিমের চাহিদা বেশি থাকায় ছোট-ছোট কারাখানায় উৎপাদিত আইসক্রিমের চাহিদাও বেশি থাকে। এখানে বিভিন্ন নামী দামী কোম্পানির মোড়কে নিম্ন মানের আইসক্রিম উৎপাদনের প্রমাণ পাওয়া যায়।

উপযুক্ত প্রমাণ পাওয়ায় ভোক্তা অধিকার আইনে পিপাসা ও মারিয়া আইসক্রিম কারখানার মালিকদের ৫০ হাজার টাকা করে মোট ১ লক্ষ টাকা জরিমানা করে এবং আগামী এক সপ্তাহের মধ্যে কার্য্য পরিবেশ উন্নত করার জন্য সময় বেঁধে দেওয়া হয়।

এই সময়ের মধ্যে পরিবেশ উন্নত করতে না পারলে স্থায়ীভাবে কারখানাকে সিলগালা করা হবে বলে জানিয়ে দেওয়া হয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!