কুমিল্লায় কলেজ ছাত্রী হত্যায় জড়িতদের শাস্তির দাবীতে সহপাঠিদের মানববন্ধন

মো.জাকির হোসেন :
কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের ইছাপুরা গ্রামে স্বামীর বাড়ীতে কলেজ ছাত্রী তামান্না হত্যার প্রতিবাদে ও জড়িতদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে সহপাঠিরা। মঙ্গলবার সকাল ১১ টায় চান্দিনা উপজেলার নবাবপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের সামনে রাস্তায় ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে নিহত তামান্নার সহপাঠিরা।
তামান্না হত্যার ঘটনায় নিহতের বাবা রওশন ইকবাল ভূইয়া বাদী হয়ে স্বামীর ও শ্বশুরের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।
মামলার বিবরণে জানা যায়, জেলার আদর্শ সদর উপজেলার চম্পকনগন সতরা গ্রামের রওশন ইকবাল ভূইয়ার মেয়ে চান্দিনা উপজেলার নবাবপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের হিসাব বিজ্ঞান ২য় বর্ষের ছাত্রী তাবাচ্ছুম তামান্না আক্তারকে এ বছরের ফেব্রুয়ারী মাসে জেলার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের মোঃ মহরম আলী প্রকাশ্যে অহিদুর রহমানের ছেলে পূর্তগাল প্রবাসী এফ এম হাবিবুল্লা প্রকাশ্যে আমির হোসেন এর সাথে বিয়ে দেয়। বিয়ের এক মাস পর তামান্নার স্বামী বিদেশে চলে যায়। গত ৩ অক্টোর সে ছুটিতে বাড়ী আসে। বাড়ীতে আসার পর থেকে স্ত্রীকে পীরের কাছে মুরিদ হওয়ার জন্য চাপ সৃষ্ঠি করতে থাকে। তামান্না পীরের কাছে মুরিদ হতে রাজী না হওয়ায় বিভিন্ন ভাবে নির্যাতন করে আসছিল। গত ২২ অক্টোবর মঙ্গলবার মোবাইল ফোনে তামান্নার বাবার কাছে খবর আসে তার মেয়ে মৃত্যুবরণ করেছে। পরে তামান্নার বাবা শ্বশুর বাড়ীতে গিয়ে তামান্নার ঝুলন্ত লাশ দেখতে পায়। এ ঘটনার পর তামান্নার স্বামী পলাতক রয়েছে। এ ঘটনায় তামান্নার বাবা বাদী হয়ে স্বামী ও শ্বশুরকে আসামী করে পর দিন ২৩ অক্টোবর বুড়িচং থানায় মামলা দায়ের করে। আসামীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবীতে মঙ্গলবার এ মানববন্ধন করেছে সহপাঠিরা।
মানববন্ধনে কলেজের অধ্যক্ষ মোঃ আবদুল মান্নান ছাড়াও কলেজে সকল শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মানবন্ধনে শিক্ষক ও শিক্ষার্থীরা খুনিদের শাস্তির দাবীতে বিভিন্ন ফ্যাস্টুন ব্যানার নিয়ে দফায় দফায় বিক্ষোভ মিছিল করে।
এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা বুড়িচং থানার এস আই পুস্প বরণ চাকমা বলেন, আসামীদের গ্রেফতারের জন্য পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে। ঘটনার পর থেকে আসামীরা পলাতক রয়েছে। ইতিমধ্যে পুলিশ আসামীদের গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!