কুমিল্লা সিটি নির্বাচনে ক্ষমতার অপব্যবহার করলে সাজা পাবেন সরকারি কর্মকর্তারা

অনলাইন ডেস্ক :

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে কোনো সরকারি কর্মকর্তা ক্ষমতার অপব্যবহার করলে তাকে সাজা পেতে হবে। সেই সাজার পরিমাণ ছয় মাস বা পাঁচ বছরের কারাদণ্ড। এজন্য সব কর্মকর্তা-কর্মচারীকে নিরপেক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করতে বলেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (৩১ মে) ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান সই করা এ সংক্রান্ত চিঠিতে এই কথা জানানো হয়। কুসিক রিটার্নিং কর্মকর্তাকে দেওয়া চিঠিটির অনুলিপি সরকারের সংশ্লিষ্ট সব দপ্তরে পাঠানো হয়েছে।

এতে বলা হয়, প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত কোনো ব্যক্তি নির্বাচনের ফল প্রভাবিত করার জন্য তার সরকারি পদের অপব্যবহার করলে তিনি অন্যূন ছয় মাস ও অনধিক পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত হবেন।

আরও বলা হয়, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন পরিচালনায় রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার এবং নির্বাচনের সঙ্গে জড়িত কর্মকর্তা-কর্মচারী অথবা সংশ্লিষ্ট কর্মকর্তা, আইন প্রয়োগকারী সংস্থার সদস্য এবং যে কোনো ব্যক্তি বিধি অনুযায়ী সুষ্ঠুভাবে নির্বাচনী দায়িত্ব পালন করবেন। তাদের সব প্রকার প্রভাব থেকে মুক্ত থাকতে হবে।

আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন হবে। এবার সম্পূর্ণ ভোট হবে ইভিএমে। ভোটকেন্দ্রে হবে ১০৫টি। বর্তমানে প্রার্থীরা প্রচার কাজে ব্যস্ত রয়েছেন, যা চলবে ১৩ জুন রাত ১২টা পর্যন্ত।

জাগো নিউজ

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!