নাসিম আহম্মেদ’র নেতৃত্বে ঐক্যবদ্ধ গলিয়ারা উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ

মাজহারুল ইসলাম বাপ্পি।।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোঃ নাসিম আহম্মেদ’র নেতৃত্বে ঐক্যবদ্ধ গলিয়ারা উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে নাসিম আহম্মেদ এর নেতৃত্বে উপজেলার সবকটি ইউনিয়নের মধ্যে গলিয়ারা উত্তর ইউনিয়ন আওয়ামীলীগ বর্তমানে অন্যতম শক্তিশালী ইউনিট হিসেবে স্থান করে নিয়েছে।

সাবেক ছাত্রলীগ নেতা নাসিম আহম্মেদ গলিয়ারা উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর ইউনিয়নসহ প্রায় প্রতিটি ওয়ার্ডে সাংগঠনিক সভা করায় পুরো ইউনিয়ন জুড়ে বর্তমানে আওয়ামীলীগ চাঙ্গা অবস্থানে রয়েছে। গতবছরের শেষের দিকে অনুষ্ঠিত কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে গলিয়ারা উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোঃ নাসিম আহম্মেদ ও সাধারণ সম্পাদক হান্নান মজুমদার এর নেতৃত্বে ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ বিশাল মিছিল নিয়ে সম্মেলনে অংশগ্রহণ করে।  এক সময়কার বিএনপি অধ্যুষিত গলিয়ারা উত্তর ইউনিয়ন বর্তমানে আওয়ামী লীগের জয়জয়কার।

ইউনিয়ন আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল ব্যক্তি জানায়, স্থানীয় একটি কুচক্রী মহল বিভিন্ন সংবাদ মাধ্যমকে ভুল তথ্য দিয়ে নাসিম আহম্মেদ বিএনপি থেকে আওয়ামী লীগে এসেছে এবং গলিয়ারা বিএনপির যুগ্ম আহবায়ক ছিল বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে। অপপ্রচার চালানো ওই তালিকায় দেখা যায় যে, সদর দক্ষিণ উপজেলা বিএনপির আহবায়ক ওমর ফারুক চৌধুরী ও সদস্য সচিব ইউসুফ আলী মীর পিন্টু স্বাক্ষরিত কপিতে নাসিম আহম্মেদকে গলিয়ারা ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক করা হয়েছে। বিএনপি নেতা ফারুক চৌধুরীর দেয়া বক্তব্য অনুযায়ী গলিয়ারা ইউনিয়ন বিএনপির প্রকাশিত আহবায়ক কমিটির তালিকাটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও বাস্তবতা বিরোধী।

এ বিষয়ে বিএনপি নেতা ওমর ফারুক চৌধুরীর নিকট জানতে চাইলে তিনি জানান, আমি সদর দক্ষিণ উপজেলা বিএনপির সভাপতি কিংবা আহবায়ক এর মতো কোন প্রকার দায়িত্বে নেই। সাংগঠনিক কাঠামো মোতাবেক বিএনপির কোন ইউনিয়ন কমিটি দেয়ার মতো এখতিয়ারও আমার নেই। এ রকম কোন স্বাক্ষর আমি করিনি।

এ ব্যাপারে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সদর দক্ষিণ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহাবুব আলম চৌধুরী বলেন, সভাপতি হারুনুর রশিদ মজুমদার ও সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল হাই সুরুজ এর নেতৃত্বে গলিয়ারা ইউনিয়নে বিএনপির কমিটি রয়েছে। এ কমিটিতে নাসিম আহম্মেদ নামে কারো নাম নেই।

গলিয়ারা উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোঃ নাসিম আহম্মেদ বলেন, ১৯৮৮ সাল থেকেই লালমাই কলেজে ছাত্রলীগের একজন একনিষ্ঠ কর্মী হিসাবে রাজনীতি শুরু করি। মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদার এর জীবদ্দশায় তাঁর কর্মী ছিলাম। পরবর্তীতে আ হ ম মুস্তফা কামাল এফসিএ (লোটাস কামাল) এমপি (বর্তমান বিশ্বসেরা অর্থমন্ত্রী) এর পিছনে রাজনীতি করে আসছি। মাঝখানে ব্যবসায়িক কাজে নারায়ণগঞ্জে সময় দিতে হয়েছে। বর্তমানে সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম সারওয়ার এবং সাধারণ সম্পাদক হাজী আব্দুর রহিম এর দিকনির্দেশনায় গলিয়ারা উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের দায়িত্ব পালন করছি।

এ বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আব্দুর রহিম বলেন, গত বছরের ১৬ অক্টোবর কোমাল্লা হাই স্কুল মাঠে গলিয়ারা উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে সকল কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে নাসিম আহম্মেদ সভাপতি নির্বাচিত হয়েছে। সকল সভাপতি প্রার্থী ও উপস্থিত নেতাকর্মীদের সামনেই এ ফলাফল ঘোষণা করা হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!