শীতে জমজমাট ফুটপাতের দোকানগুলো

কয়েকদিন ধরে সারাদেশে তীব্র শীত অনুভূত হচ্ছে। এবছর রাজধানীতেও বিরাজ করছে তীব্র শীত। শীত বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে গরম কাপড়ের চাহিদা। ফলে গরম কাপড়ের বিক্রি বেড়েছে বিভিন্ন মার্কেট-শপিংমলে। বিশেষ করে জমে উঠেছে রাজধানীর বিভিন্ন এলাকার ফুটপাতের গরম কাপড়ের দোকানগুলো। তুলনামূলক দাম কম হওয়ায় ক্রেতারা ভিড় করছেন ফুটপাতের এসব দোকানে। রোববার (১৪ জানুয়ারি) বিকেলে রাজধানীর নিউমার্কেট, সায়েন্সল্যাব, বাটা সিগন্যাল এলাকার ফুটপাতের দোকানগুলোতে এমন চিত্র দেখা যায়।

এসব এলাকা ঘুরে দেখা যায়, শীতের পোশাকের মধ্যে জ্যাকেট, সোয়েটার, চাদর, টুপির চাহিদাই বেশি। ফুটপাতের দোকানে থাকা এসব কাপড় ২০০ টাকা থেকে শুরু করে ৮০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। দোকানিরা বলছেন, দোকান ভাড়া না দেওয়ার কারণে তারা মার্কেটের তুলনায় কম দামে কাপড় বিক্রি করতে পারেন। তাই তাদের দোকানে ক্রেতা সমাগম বেশি।

ফুটপাতের কাপড় ব্যবসায়ী আকরাম বলেন, অন্য সময় সারাদিন তেমন বিক্রি হতো না। বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত বিক্রি ভালো হতো। গত কয়েকদিন শীত বেশি থাকায় সকাল থেকেই দোকানে ভিড়। বিক্রিও বেশ ভালোই হচ্ছে।

শীতের টুপি ও মোজা বিক্রেতা শহিদুল বলেন, এই সিজনে গত কয়েকদিন টুপি বিক্রি বেড়েছে। অনেকেই লম্বা মোজা কিনছেন। এর আগে এগুলো তেমন বিক্রি হতো না। শীত বাড়ার কারণে বিক্রি বেড়েছে।

ঢাকার শ্যামলী এলাকা থেকে গরম কাপড় কিনতে এসেছেন নাছরিন আক্তার। বেশ কয়েকটি কাপড়ের ব্যাগও তার হাতে দেখা যায়। তিনি জাগো নিউজকে বলেন, গত কয়েকদিনে অনেক শীত পড়েছে। গরম কাপড় ছাড়া হয় না। শীতে কষ্ট পেতে হচ্ছিল। এবছর কয়েকদিন শীতের যে তীব্রতা আগে দেখা যায়নি। তাই নতুন করে শীতের মোটা কাপড় কিনতে আসলাম। পরিবারের সবার জন্যই কমবেশি কিনেছি। আরও কয়েকটি কিনবো।

ফুটপাতে দোকান নিয়ে বসা বিক্রেতারা বলছেন, একটা সময় ধারণা ছিল ফুটপাতে শুধু পুরোনো কাপড় বিক্রি হয়। সেই ধারণা এখন বদলে গেছে। আমরা নতুন কাপড় কিনে এনেও বিক্রি করি। ক্রেতাও ভালো পাচ্ছেন বলে জানান তারা।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!