আন্তর্জাতিক ওমরা কনফারেন্সে আমন্ত্রিত হলেন হাব প্রেসিডেন্ট

সৌদি সরকারের আমন্ত্রণে আন্তর্জাতিক ওমরা কনফারেন্সে যোগ দিতে মদিনায় যাচ্ছেন হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-এর প্রেসিডেন্ট এম. শাহাদাত হোসাইন তসলিম।

আজ রোববার (২১ এপ্রিল) সৌদির হজ ও ওমরা মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক উপমন্ত্রী ড. আল হাসান বিন ইয়াহইয়া আল মুনাখেরার আমন্ত্রণে মদিনার উদ্দেশে ঢাকা ছাড়বেন তিনি।

শনিবার (২০ এপ্রিল) হাব থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে গত ২৫ মার্চ সৌদি হজ ও ওমরা মন্ত্রণালয় এ সংক্রান্ত আমন্ত্রণ পত্রটি সৌদি দূতাবাস বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে হস্তান্তর করে।

জানা গেছে, সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের পৃষ্ঠপোষকতায় ২২ এপ্রিল থেকে ২৪ এপ্রিল মদিনায় তিন দিনব্যাপী এ কনফারেন্স অনুষ্ঠিত হবে। ওমরা ব্যবস্থাপনা ও ওমরা যাত্রীদের জন্য করণীয় বিষয় নির্ধারণে সৌদি সরকার কর্তৃক আয়োজিত এটি প্রথম আন্তর্জাতিক কনফারেন্স। সৌদি সরকারের বিশেষ মেহমান এবং রিসোর্স পার্সন হিসেবে সৌদি সরকারের পক্ষ থেকে হাব প্রেসিডেন্টকে এ নিমন্ত্রণ জানানো হয়েছে।

সফরকালে হাব প্রেসিডেন্টের সঙ্গে সৌদি হজ ও ওমরা মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. তওফিক বিন ফাওজান আল রাবিয়াহ এর সাথে বৈঠকের কথা রয়েছে। তাছাড়া সৌদি সরকারের হজ ও ওমরা মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক উপমন্ত্রী ড. আল হাসান বিন ইয়াহইয়া আল মুনাখেরার, উপমন্ত্রী ডা. আব্দুল আজিজ ওয়াজ্জামসহ অন্যান্য সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের কথা আছে।

সফরকালে হাব প্রেসিডেন্ট বাংলাদেশের হজ ও ওমরা যাত্রীদের সেবার মান উন্নয়নসহ হজ ও ওমরা ব্যবস্থাপনা বিষয়ক বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন বলে জানা গেছে। বিশেষ করে বাংলাদেশি ওমরাযাত্রীদের ওমরা ভিসা ইস্যুর পদ্ধতি, গ্রাউন্ড সার্ভিস, ওমরা ব্যবস্থাপনা সুশৃঙ্খল করার লক্ষ্যে তিনি বক্তব্য উপস্থাপন করবেন।

সফরকালে দুই দেশের বেসরকারি ওমরা এজেন্সির মধ্যে চুক্তি স্বাক্ষর হওয়ার কথা রয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
error: ধন্যবাদ!