কাতারে পালিত হলো ০২০৪ বাংলাদেশের ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী

স্টাফ রিপোর্টারঃ

অত্যন্ত আনন্দমুখর ও জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে কাতারে শুক্রবার ২০মে পালিত হলো ফেসবুক ভিত্তিক বন্ধুদের সংগঠন এসএসসি ২০০২ ও এইচএসসি ২০০৪ বাংলাদেশ এর ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী ও এসএসসি পাশের ২০তম বার্ষিকী। ২৩ মে থেকে শুরু হওয়া ১০ দিন ব্যাপী এই গ্লোবাল ইভেন্টের অগ্রিম ও সবার প্রথমে কাতার প্রবাসী বন্ধুরা দিনব্যাপী এই আয়োজন করে কাতারের রাজধানী দোহাতে আরব সাগরের কোল ঘেঁষে গড়ে উঠা ফাইভ স্টার মানের রিসোর্ট ওয়াসিস বিচ ক্লাবে।

পবিত্র জুমার নামাজের পর থেকেই কাতারের বিভিন্ন প্রান্ত থেকে বন্ধু ও তাদের পরিবার-পরিজন জড়ো হতে শুরু করে অনুষ্ঠানস্থলে।

উপস্থিত বন্ধুদের মাঝে আকর্ষণীয় টি-শার্ট ও ওয়েলকাম ড্রিংকস বিতরনের মাধ্যমে অনুষ্ঠান উদ্বোধন করা হয়।
কাতারে নবনিযুক্ত ভোকাল পয়েন্ট বন্ধু ইমনের সার্বিক ব্যবস্থাপনায় গ্রুপ ছবি তোলার মধ্যে দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠানের।যেখানে ছিল রোকুজ্জামান বাবুর পরিচালনায় মাগফুর, এন্থনি গোমেজ, সালেহ ও তানিনের অভিনীত নাটক, সুইমিংপুলে সাতার কাটা ও সাতার প্রতিযোগিতা।

আদিব রহমানের সঞ্চালনায় বর্ষপূর্তি ও স্মৃতিচারনমুলক আলোচনায় অংশগ্রহণ করেন বন্ধু ইমন, মোবারক, মাগফুর, মাসুম, সোহেল পারভেজ, সাকাওয়াত ও অন্যরা।এসময় তারা বলেন, কাতার প্রবাসী ০২০৪ বন্ধুরা সাহায্য-সহযোগিতায় এক রোলমডেল। বিভিন্ন সময়ে নিজেদের বিপদে একে অপরের পাশে থেকে সহযোগিতা করা ছাড়াও গ্রুপের বিভিন্ন ইভেন্টে সম্মিলিতভাবে এগিয়ে আসেন। বিশেষ করে ওয়ার্মলাভ ও সাইলেন্ট স্মাইল এর মতো ইভেন্টে তারা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহন করার কথা উল্লেখ করেন।

আলোচনা শেষে সবাই মিলে কেক কেটে ১০ বছর পূর্তি উদযাপন ও ফটোসেশনে অংশ নেন।এসময় একে অপরকে কেক খাইয়ে ও মুখে মাখিয়ে দিয়ে আনন্দ উল্লাসে মেতে উঠেন। কিছু সময়ের জন্য সবাই স্কুল জীবনে ফিরে যান।পেশাগত ও ব্যবসায়িক কর্মব্যস্ততার মধ্যেও ০২০৪ বন্ধুদের কাছে পেয়ে এ সময় বেশ উচ্ছ্বসিত তারা। প্রিয় বন্ধুকে জড়িয়ে ধরে আবেগ প্রকাশ করতে ভুলে যাননি তারা।

দিনব্যাপী অনুষ্ঠানে জমকালো সাংস্কৃতিক অংশে ছিল মাগফুরে রম্য খবর পাঠ, কৌতুক, সুজন ও আমন্ত্রিত শিল্পীদের সংগীত পরিবেশনা। এসময় সুরের তালে তালে ব্যুফে ডিনারে অংশ নেন সবাই।

সেলিব্রেশন অনুষ্ঠানের শেষ পর্যায়ে বন্ধুদের বাচ্চাদের মাঝে গুডি ব্যাগ বিতরন ও র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। র‍্যাফেল ড্র ও প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আদিব, মাসুম, তানিন, মোবারক ও ইমন।

দিনভর প্রবাস জীবনের বন্ধুদের সঙ্গে আড্ডা, গল্প, বর্তমান জীবনের নানা কথা এবং স্মৃতিচারণ করে দিনটি উপভোগ করেন সবাই।এসএসসি ২০০২ এইচএসসি ২০০৪ বাংলাদেশের আয়োজনে এই সেলিব্রেশন অনুষ্ঠানে সহযোগিতা করেন কাতার প্রবাসী ০২০৪ এর সকল বন্ধুরা।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!