কুমিল্লায় স্কুল দখল করে আ’লীগ নেতার পিতার স্মরণ ও নির্বাচনী সভা, এলাকাবাসীর নিন্দা

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা :

কুমিল্লায় স্কুলে আওয়ামী লীগ নেতার পিতার স্মরণসভা ও নির্বাচনী সভায় আয়োজন করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে স্থানীয় এলাকাবাসী ও স্কুলের অভিভাবক বৃন্দ। শুক্রবার ( ৮ অক্টোবর ) রাতে শত বছরের প্রাচীন কুমিল্লা হাইস্কুলে পিতার স্মরণসভার নামে নির্বাচনী সভার অয়োজন করে কুমিল্লা সিটিকরপোরেশন ৫ নং ওয়ার্ড উপনির্বাচনের প্রার্থী স্থানীয় আওয়ামী লীগের সদস্য সৈয়দ রায়হান আহামেদ।

এ স্মরণসভার আয়োজনের ফলে স্কুলের মাঠ ও আসবাবপত্র ক্লাসরোমের শিক্ষার্থীদের বেঞ্চ ও চেয়ার টেবিলের ক্ষতি হয়েছে বলে জানা গেছে। আগে বৃষ্টি হওয়ার ফলে স্কুলমাঠে পানি জমে ছিল, ফলে ওই স্মরণ সভায় আগত মানুষের পায়ের চাপে স্কুল মাঠটি কয়েকদিনের জন্য ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে, এতে শিক্ষার্থীদের পড়াশোনা মারাক্তক ব্যঘাত সৃষ্টি হবে।

করোনার প্রভাবে দীর্ঘ দেড় বছর স্কুল বন্ধ থাকার পর গত ১১ সেপ্টেম্বর খোলা হয়, কঠোর স্বাস্থবিধি ও স্বল্প আকারে শিক্ষার্থীরা স্কুলে ক্লাস করছে। এর মধ্যে কুমিল্লা হাইস্কুলে স্মরণসভা ও নির্বাচনী সভা করার ফলে মাঠটি ব্যবহার অনুপযোগী হওয়ায় ক্ষুব্ধ শিক্ষার্থী, অভিভাবকরা ও স্থানীয়রা।

জানা গেছে, কুমিল্লা সিটি করপোরেশনের ৫ নং ওয়ার্ড কাউন্সিলর ও কুমিল্লা নগরীর ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য আবির আহাম্মেদ ফটু মৃত্যুবরণ করেন গত ৩০ আগষ্ট।

তার মৃত্যুর পর আবির আহাম্মেদ ফটু’র ছেলে সৈয়দ রায়হান আহমেদ নির্বাচন করার ঘোষনা দেন। নির্বাচনী প্রচারণার জন্যই পিতার নামে স্মরণ সভার আয়োজন করে রায়হান। স্থানীয়রা জানান, স্কুলের মাঠ দখল করে স্মরণ সভার নামে নিজের নির্বাচনী সভা করে স্কুলের ক্ষতি করা হয়েছে।

এ বিষয়ে কুমিল্লা হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ হুমায়ূন কবির জানান, একটি স্মরন সভা করার অনুমতি ছিল, স্মরণ সভার নামে নির্বচনী সভা করা হয়েছে জানতে চাইলে তিনি জানান এ বিষয়ে তিনি জনেন না। স্কুলে কোন রাজনৈতিক অনুষ্ঠান করার অনুমতি রয়েছে কিনা তিনি জানেন না।

স্থানীয় সিদ্দিকুর রহমান জানান, স্কুলকে ব্যবহার করে এ ধরনের অনুষ্ঠান না করাই ভালো। কুমিল্লা হাইস্কুলের এক অভিভাবক রফিকুল ইসলাম জানান, দীর্ঘদিন বন্ধের পর স্বল্প আকারে স্কুল খোলা হয়েছে। এ ধরনের অনুষ্ঠানের জন্য আবারো শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে তা কাম্য নয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!