যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ প্রস্তুত আছে: আইজিপি

আইন-শৃ্ঙ্খলা রক্ষায় যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় আমরা প্রস্তুত আছি মন্তব্য করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেছেন, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। সামনে জাতীয় নির্বাচন।
কেউ আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করলে কঠোর হাতে দমন করা হবে।

শুক্রবার (৭ জুলাই) দুপুরে সুনামগঞ্জ পুলিশ লাইন্সে সুনামগঞ্জের ২০০ জন হতদরিদ্রের মধ্যে খাদ্য সহায়তা ও বস্ত্র বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ ইতোমধ্যে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও মামলা তদন্তের দায়িত্ব দীর্ঘদিন ধরে পেশাদারিত্বের সঙ্গে পালন করে আসছে। দেশ থেকে জঙ্গি দমনে পুলিশ জিরো টলারেন্স নীতিতে কাজ করছে। সব মিলিয়ে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ প্রস্তুত আছে।

চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, নির্বাচন পরিচালনার দায়িত্ব নির্বাচন কমিশনের। পুলিশের দায়িত্ব আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা। নির্বাচনী দায়িত্ব পালনে পুলিশের পূর্ব অভিজ্ঞতা আছে, সামর্থ্য আছে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী, প্রতিটি আইন-শৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করবে। আইন-শৃ্ঙ্খলা রক্ষায় জনবল, প্রশিক্ষণ ও দক্ষতা সব বাংলাদেশ পুলিশের আছে। কেউ আইন-শৃঙ্খলা বিঘ্নের চেষ্টা করলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. এহসান শাহের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার রাজন কুমার দাসের সঞ্চালনায় এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, সিলেট আর আর এফের কমান্ডেন্ট মো. হুমায়ুন কবীর, এপিবিএনের কমান্ডিং অফিসার খন্দকার ফরিদুল ইসলাম প্রমুখ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!