সরকারের উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে ছিলেননা উপজেলা চেয়ারম্যান!

# সালিশ নিয়ে ব্যস্ত থাকার অভিযোগ মহিলা ভাইস চেয়ারম্যান এর বিরুদ্ধে।

# উপস্থিত ছিলেন না ৭ জন ইউপি চেয়ারম্যান সহ ২৩২ জন ইউপি সদস্য।

আরিফ গাজী :

কুমিল্লার মুরাদনগর উপজেলায় স্থানীয় সরকার দিবস ও উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেননা স্থানীয় উপজেলা চেয়ারম্যান ও অনুষ্ঠানের সভাপতি আহসানুল আলম সরকার কিশোর। এছাড়াও উপজেলা পরিষদে উপস্থিত থেকেও অনুষ্ঠানে না এসে নিজ কক্ষে সালিশ নিয়ে ব্যস্ত থাকার অভিযোগ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লুনার বিরুদ্ধে। পাশাপাশি উপজেলার ২২ টি ইউনিয়নের মধ্যে বাঙ্গরা পশ্চিম, চাপিতলা, যাত্রাপুর, রামচন্দ্রপুর উত্তর, ধামঘর, ছালিয়াকান্দি ও বাবুটিপাড়া’র ইউপি চেয়ারম্যান সহ ২৩২ জন ইউপি সদস্যর উপস্থিত না থাকার অভিযোগ উঠেছে।

স্থানীয় সরকার বিভাগের উদ্দ্যোগে উপজেলা পষিদের আয়োজনে মেলায় পদাধিকার বলে অনুষ্ঠানের সভাপতি হলেন স্থানীয় উপজেলা চেয়ারম্যান। গত ১৪ সেপ্টেম্বর স্থানীয় সরকার দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানের উদ্বোধন করেন।

বিষয়টি জানতে চাইলে মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আলাউদ্দিন ভূঞা জনি বলেন, অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান মহোদয়ের উপস্থিত থাকার কথা ছিল। সমাপনী অনুষ্ঠান শুরুর আগ মুহূর্তে জানতে পারি চেয়ারম্যান মহোদয়ের সন্তান অসুস্থ হওয়ায় তিনি আসতে পারবেন না। আর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান যদি উপজেলায় উপস্থিত থেকেও অনুষ্ঠানে না এসে থাকেন তাহলে সেটা তিনি ঠিক করেননি, কারণ অনুষ্ঠানের ব্যানারেও তার নাম রয়েছে। পাশাপাশি জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলায় যেসব ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যরা আসেনি তাদেরকে উপজেলা প্রশাসন থেকে নোটিশ করা হবে।

এ বিষয়ে মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসানুল আলম সরকার কিশোরের সাথে মোবাইল ফোনে বারবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি, তার সিএ ইকবাল হোসেন জানান, অনুষ্ঠানের উদ্দেশ্যে স্যার যখন রওনা দিয়েছে তখন তিনি জানতে পারেন সন্তানের অসুস্থতার কথা। স্যারের ইচ্ছা থাকা সত্ত্বেও সন্তানের অসুস্থতার কারণে আসতে পারেননি।

মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লুনা বলেন, আমি ডেঙ্গু জ্বরে আক্রান্ত তাই অনুষ্ঠানে যাইনি। আর এই সালিশটা খুবই গুরুত্বপূর্ণ ছিলো সেজন্য উপজেলায় এসেছিলাম।
তবে সচেতন মহলের দাবি, জনপ্রতিনিধিদের দায়িত্বহীনতার অভাব রয়েছে। যে কারণে জাতীয় স্থানীয় সরকার দিবসের মত একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে তারা আসেননি।

প্রেক্ষাপট: ১৭ সেপ্টেম্বর দেশের সকল উপজেলায় একযোগে তিন দিনব্যাপী উপজেলাভিত্তিক উন্নয়ন মেলা এবং স্থানীয় সরকার দিবস শুরু হয়ে ১৯ সেপ্টেম্বর দুপুরে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মেলার সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!