সর্বত্রই প্রশংসায় পঞ্চমুখ লালমাই’র ইউএনও ইয়াসির আরাফাত

মোঃ দেলোয়ার হোসেন মজুমদার :
কুমিল্লার কৃতি সন্তান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এফসিএ (লোটাস কামাল) এমপি’র আন্তরিকতায় গঠিত হয় কুমিল্লার লালমাই উপজেলা। লালমাই উপজেলা গঠিত হওয়ার পর আনুষ্ঠানিক ভাবে ইউএনও হিসেবে যোগদান করেন কে.এম ইয়াসির আরাফাত। দায়িত্ব গ্রহনের পর থেকে গত দুই বছর যাবৎ এ উপজেলাকে সুন্দর ভাবে সাজাতে নিরলস ভাবে কাজ করছেন ইউএনও ইয়াসির আরাফাত। গত দুই বছর তাঁর প্রশাসনিক কর্মদক্ষতার কারনে বর্তমানে লালমাই উপজেলার সর্বত্রই প্রশংসায় পঞ্চমুখ লালমাইর ইউএনও কে.এম ইয়াসির আরাফাত। এ উপজেলায় ইউএনও হিসেবে সুনামের সাথে দুই বছর পূর্তি হওয়ায় উপজেলার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে সামজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় পঞ্চমুখ রয়েছেন তিনি।
জানা যায়, জেলার লালমাই উপজেলা ইউএনও কে.এম. ইয়াসির আরাফাত সফলভাবে কাজ করছেন কুমিল্লার নবগঠিত লালমাইয়ের মাঠ প্রশাসনে। সব সময় ছুটে চলছেন নতুন এ উপজেলার মানুষের সমস্যার সমাধানে। ‘জনসেবার জন্য প্রশাসন’ এ স্লোগানকে সামনে রেখে অর্থমন্ত্রীর নিজের হাতে গড়া এ উপজেলাকে উন্নয়নের সর্বোচ্চ শিখরে পৌঁছাতে বিরামহীন গতিতে এগিয়ে চলছেন লালমাই উপজেলার এ প্রশাসক। ফলে গ্রাম-গঞ্জের অনিয়ম-দুর্নীতির বাঁধ ভেঙ্গে আলো ছড়িয়েছে লালমাই উপজেলার শিক্ষা ও সমাজ ব্যবস্থা। নতুন উপজেলা বাসির মৌলিক অধিকার আদায়ে তিনি যেন একজন স্বপ্নদ্রষ্টা। কে.এম ইয়াসির আরাফাত চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার ছনহরা গ্রামে জন্মগ্রহন করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিষয়ে অনার্সসহ মাস্টার্স সম্পন্ন করে ৩০তম বিসিএস (প্রশাসন) এর মাধ্যমে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে ২০১২ সালে ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ে যোগদান করেন। পরবর্তীতে তিনি শরিয়তপুর জেলায় সহকারী কমিশনার, নোয়াখালীর সোনাইমুড়ি ও বেগমগঞ্জ উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেছেন।
লালমাই উপজেলা নির্বাহী অফিসার কে.এম ইয়াসির আরাফাত বলেন, অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এফসিএ লোটাস কামাল এমপি মহোদয়ের দিক নির্দেশনায় নবগঠিত এ উপজেলাকে মডেল উপজেলায় রূপান্তরিত করতে বিরামহীন কাজ করে যাচ্ছি। সরকার কর্তৃক জনগণের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। মানুষের জন্য কাজ করতে গিয়ে উপজেলাবাসী ও স্থানীয় সংবাদ কর্মীদের যথেষ্ট আন্তরিক সহযোগিতাও পেয়েছি। জনগণের সেবায় আন্তরিক চেষ্টা অব্যাহত থাকবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!