কুমিল্লায় ব্যবসায়ীর এনআইডি ব্যবহার করে অনলাইনে প্রতারণা চালাচ্ছে একটি চক্র

মাজহারুল ইসলাম বাপ্পি।।

কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোড শাখার জে.বি ইন্টারন্যাশনাল ট্রাভেলস’র পরিচালক লালমাই উপজেলার কিছমত চলুন্ডার শাহ আলমের জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে অনলাইনে বাইক বিক্রিয়ের নামে গ্রাহকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে একটি চক্র। এ ঘটনায় ১১ সেপ্টেম্বর কুমিল্লার লালমাই থানায় শাহআলম একটি জিডি করেন।

জিডি বিবরণ সূত্রে জানা যায়, কুমিল্লার লালমাই উপজেলার কিছমত চলুন্ডার শাহ আলম জে.বি ইন্টারন্যাশনাল, ট্রাভেলস এর পদুয়ার বাজার বিশ্বরোড কুমিল্লা শাখা, পরিচালক হিসাবে ব্যবসা করছেন। বিগত ৭-৮ মাস যাবত শাহআলমের এনআইডি ব্যবহার করে ফেসবুকে Sha Alam Bikers নামে আইডি খুলে বিভিন্ন এলাকার লোকজন থেকে প্রতারণা করে বিকাশের টাকা হাতিয়ে নিচ্ছে। প্রতারক চক্রটি ফেসবুক আইডির মাধ্যমে শাহআলম’র জাতীয় পরিচয়পত্র প্রদর্শন করে এবং মোবাইল নাম্বার ০১৩০৬-২১৪৯৩০, ০১৬৩২-৫৯৫৪৮৩ দিয়ে অনলাইনে মোটরসাইকেল বিক্রির বিজ্ঞাপন পোস্ট করছে।

অজ্ঞাতনামা ব্যাক্তিরা শাহ আলমের সম্মানহানি করার উদ্দেশ্যে বর্ণিত ফেসবুক আইডির মাধ্যমে রাষ্ট্রবিরোধী কথাবার্তা লিখে ক্ষতি করতে পারে মর্মে উক্ত বিষয়ে ভবিষ্যতের জন্য লালমাই থানায় জিডি করেন। চক্রটিকে চিহ্নিত করে আইনের আওতায় আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ব্যবসায়ী শাহআলম।

এ বিষয়ে কুমিল্লার লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ুব জানান, বিষয়টি তদন্ত চলছে। প্রতারক চক্রটির বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নিতে আন্তরিকতার সাথে কাজ করছে পুলিশ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!