কুবিতে ক্যাফে মার্কেটিং এর আয়োজনে তৃতীয় বাংলাদেশ মার্কেটিং ডে উদযাপন

স্বকৃত গালিব,কুবি প্রতিনিধিঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) বাংলাদেশ মার্কেটিং ডে পালন করেছে মার্কেটিং বিভাগ। “লড়াই করার সাহস” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার (২৫শে জুলাই)সকাল ১০টায় এক ওয়েবিনারে মার্কেটিং ডে উদযাপন করা হয়।

মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ও ৩য় বাংলাদেশ মার্কেটিং ডে কুমিল্লা বিশ্ববিদ্যালয় চ্যাপ্টার এর আহবায়ক ড. মোহাম্মদ সোলায়মানের সঞ্চালনায় এবং মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আমজাদ হোসেন সরকারের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন,আমরা বর্তমানে যে মহামারির সময় পার করছি এতে মার্কেটিং খাত ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত। যার ফলে বিগত বছরগুলোতে আমাদের যে অর্থনৈতিক প্রবৃদ্ধি ছিলো এখন তা থমকে গেছে। আমরা যদি আমাদের লোকাল হাট বাজারগুলো চালু রাখতে পারি তাহলে আমাদের এই অর্থনৈতিক ক্ষতি পুষিয়ে নিতে পারবো।

এসময় সম্মানিত অতিথি হিসেবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, মার্কেটিং বিষয়ে জ্ঞান অর্জন করা সকল বিভাগের শিক্ষার্থীদের উচিত। করোনা কালীন সময়ে প্রথম সারির যোদ্ধাদের নিকট প্রয়োজনীয় দ্রব্যাদি পৌছে দেয়ায় এখন সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। যার পুরোটাই পালন করছে মার্কেটিং খাত।

এ সময় কিনোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন,স্কুল অব বিজনেস ইনোভেশন এন্ড টেকনোপ্রিনিয়রশীপ ইউনিভার্সিটি মালয়েশিয়া পার্লিসের অধ্যাপক ড.মোঃ আমিনুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসিআই কনজুমার ব্র্যান্ড’স এর ম্যানেজিং ডিরেক্টর মি.সৈয়দ আলমগীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক মোঃ মিজানুর রহমান, মার্কেটএলি কনসাল্টিং গ্রুপ’র সিইও এবং বাংলাদেশ মার্কেটিং ডে অর্গানাইজিং কমিটি-২০২০ এর সদস্য সচিব ড. সারিফুল ইসলাম দুলু, ন্যাশনাল ট্রেড মার্চেন্ডাইজিং অপারেশনের ডেপুটি জেনারেল ম্যানেজার মাইন উদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ও তৃতীয় বাংলাদেশ মার্কেটিং কুমিল্লা বিশ্ববিদ্যালয় চ্যাপ্টার এর সদস্য সচিব মঈনুল হাসান এবং মার্কেটিং বিভাগের প্রভাষক ও তৃতীয় বাংলাদেশ মার্কেটিং কুবি চ্যাপ্টারের সদস্য মাহফুজুর রহমান।

করোনাকালে বিশ্ব বাণিজ্যে পরিবর্তিত পরিস্থিতিতে বিপনণখাতের পেশাজীবী,শিক্ষক-শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নের সঙ্গে সঙ্গে নতুন সুযোগ তৈরির লক্ষ্যে তৃতীয় বাংলাদেশ মার্কেটিং ডে আয়োজন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ। প্রতিবছর বিভাগটি বাংলাদেশ মার্কেটিং ডে উদযাপন করে থাকে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
error: ধন্যবাদ!