কুবির প্রশাসনিক ভবন অবরোধ করে শিক্ষার্থীদের প্রতীকী ক্লাস

কুবি প্রতিনিধি :
প্রশাসনিক ভবনে তালা দিয়ে ক্লাসরুমের দাবিতে আন্দোলনে নেমেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। এর আগে গত ২৫ ফেব্রুয়ারি ক্লাসরুম বাড়ানোসহ ৫ দফা আন্দোলনে করে ব্যাবসায় অনুষদের শিক্ষার্থীরা।
আজ সোমবার (০২ মার্চ) সকাল সাড়ে ৮ টা থেকে ক্লাসরুমের দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা দিয়ে অবস্থান নেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আন্দোলনরত শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে আন্দোলন করার কারণে প্রশাসনিক ভবনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা ভবনে প্রবেশ করতে বিড়ম্বনায় পড়েছেন।
এ সময় ক্লাসরুম সংকটের প্রতিবাদের অংশ হিসেবে প্রতীকী ক্লাস নেন বিভাগটির আসমা ইসলাম নামে একজন শিক্ষার্থী। এ ছাড়াও সেই সময় বিভিন্ন প্ল্যাকার্ড ও স্লোগান দিয়ে প্রতিবাদ করতে থাকে শিক্ষার্থীরা।
প্রতীকী ক্লাস সম্পর্কে আসমা বলেন, দীর্ঘদিন আমাদের ক্লাসরুম সংকট, এর প্রতিবাদে এবং আন্দোলনের অংশ হিসেবে এই প্রতীকী ক্লাস নিয়েছি। এছাড়া তিনি জানান, ক্লাসরুম না দেয়া পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো।
এ সময় অভিযোগ করে শিক্ষার্থীরা জানান, প্রতিষ্ঠার পর থেকে ১টি ক্লাসরুম নিয়ে চলছে সাংবাদিকতা বিভাগ। বর্তমানে ৫ টি ব্যাচ থাকলেও ক্লাসরুম বাড়ানো হয়নি। গত সপ্তাহে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিজনেস স্টাডিজ অনুষদে কয়েকটি রুম বরাদ্দ দিলে ওই অনুষদের শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সেটি ফিরিয়ে নেয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন এক সপ্তাহ সময় চেয়েছে। কিন্তু এক সপ্তাহ ধরে আমরা ক্লাস-পরীক্ষা থেকে বঞ্চিত। তাছাড়া একটি বিশ্ববিদ্যালয়ে এভাবে শিক্ষা-কার্যক্রম চলতে পারে না।
বিভাগটির আন্দোলনরত ছাত্র আরাফাত হোসেন জানান, ‘দীর্ঘ চার বছর আমরা একটি কক্ষে ক্লাস ও পরীক্ষা দিচ্ছি। ল্যাব না থাকায় আমরা ব্যবহারিক কাজগুলো হাতে কলমে শেখার সুযোগ পাচ্ছিনা।,’
বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর বলেন, গতকাল বিভাগীয় প্রধানদের নিয়ে মিটিং করেছি। আজও মিটিং চলছে। আমরা সমাধানের চেষ্টা করতেছি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  
error: ধন্যবাদ!