কুমিল্লায় মরা গরুর মাংস সংরক্ষণের দায়ে বিক্রেতার জরিমানা

আরিফ গাজী :

কুমিল্লার মুরাদনগরে মরা গরুর মাংস বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করার অভিযোগে মাংস বিক্রেতা মৃত সামসু মিয়ার ছেলে মুর্শিদ মিয়াকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি উদ্ধারকৃত মাংস মাটি চাপা দেওয়া হয়েছে।

বুধবার মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে উপজেলার নবীপুর পূর্ব ইউনিয়নের বাখরনগর গ্রামের থোল্লার মোড় এলাকায় এই অভিযান চালানো হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলাউদ্দিন ভুঁইয়া জনি এ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, বুধবার মধ্যরাতে উপজেলার বাখরনগর গ্রামের থোল্লার মোড় এলাকায় অসাধু ব্যবসায়ীদের একটি চক্র গোশত বিক্রির জন্য একটি মরা গরু জবাই করে সংরক্ষন করতেছে এমন সংবাদ পেয়ে রাত ১.৩০টায় ঘটনাস্থলে হাজির হন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এসময় ঘটনার সত্যতা পেয়ে মৃত সামসু মিয়ার ছেলে ব্যাবসায়ী মুর্শিদ মিয়াকে ১৫হাজার টাকা জরিমানা করা হয়। জবাই করা মরা গরুর মাংস গুলো জব্দ করে মাটিচাপা দেয়া হয়।

এদিকে মধ্যরাতে এমন অভিযানের মাধ্যমে ভোক্তাদেরকে মরা গরুর মাংস খাওয়ার হাত থেকে রক্ষা করায় স্যোসাল মিডিয়াসহ সর্বমহলে প্রশংসায় ভাসছেন ইউএনও আলাউদ্দিন ভূইয়া জনি।

এ সময় অন্যান্যের মধে আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আলী, ইউপি চেয়ারম্যান কাজী আবুল খায়ের, জাকির হোসেন, মুরাদনগর থানার এসআই ওমর ফারুক প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলাউদ্দিন ভূইয়া জনি বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে একজনকে ধরতে পারলেও দুই জন পালিয়ে গেছে। পলাতক আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে। এমন গর্হিত কাজ যেন আর কেউ করতে না পারে এজন্য সবাইকে সজাগ থাকতে হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!