কুমিল্লার দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান’কে বহিষ্কারের দাবীতে হাজারো মানুষের বিক্ষোভ

কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি মু. রুহুল আমিনকে ‘লাঞ্ছিত করা’ ও দেবিদ্বারের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের বিরুদ্ধে ‘অপপ্রচারের প্রতিবাদে’ সড়ক অবরোধসহ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকের এই কর্মসূচি থেকে উপজেলা চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদকে বহিষ্কারের দাবি তোলা হয়। উপজেলা আওয়ামী লীগের ব্যানারে কুমিল্লা-সিলেট আঞ্চলিক সড়কে প্রায় ২ ঘণ্টা ব্যাপী চলা ওই অবরোধ বিক্ষোভের ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি হাজী আবুল কাশেম ওমানীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল শেষে নিউ মার্কেট স্বাধীনতা চত্বরে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেন রাজু, কুমিল্লা উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শিরিন সুলতানা প্রমুখ।

বিক্ষোভ মিছিলে নেতা-কর্মীরা ঝাড়ু প্রদর্শন করে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে স্লোগান দিয়ে তাকে দল থেকে বহিষ্কারের দাবি করেন।

সমাবেশে যুবলীগের সভাপতি হাজী আবুল কাশেম ওমানী বলেন, সংসদ ভবনের এলডি হলে দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ দলের প্রবীণ নেতা রুহুল আমিনকে লাঞ্ছিত করেই ক্ষান্ত হননি স্থানীয় এমপি রাজী মোহাম্মদ ফখরুলকে নিয়ে নানা কুরুচিপূর্ণ মন্তব্য করে যাচ্ছেন।তাই এলডি হলের ভিডিও ফুটেজ দেখে আবুল কালাম আজাদকে দল থেকে বহিষ্কারের দাবি জানান তিনি।

গত ১৬ জুলাই জাতীয় সংসদ ভবনের এলডি হলে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সভা অনুষ্ঠিত হয়। ওই সভার দ্বিতীয় পর্বে বিকেলে একটি ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি ঘোষণা নিয়ে এমপি রাজী মোহাম্মদ ফখরুল ও উপজেলা চেয়ারম্যানের প্রথমে বাগবিতন্ডা এবং পরে উভয়ের মধ্যে হাতাহাতি ও কিল-ঘুষির ঘটনা ঘটে।

পরে উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি মু. রুহুল আমিন বিষয়টি সুরাহা করতে চাইলে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ তাকে লাঞ্ছিত করেন বলে অভিযোগ ওঠে। প্রায় ৩ মিনিটের একটি সিসিটিভি ফুটেজের বরাতে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ ঘটনায় এমপি ও উপজেলা চেয়ারম্যান গ্রুপ উপজেলায় পাল্টাপাল্টি মিছিল ও সড়ক অবরোধ করে প্রতিবাদ কর্মসূচি পালন করে যাচ্ছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!