কুমিল্লায় বেলুন ফোলানোর সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ প্রায় অর্ধশত আহত

কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লার নাঙ্গলকোটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ প্রায় অর্ধশত আহত হয়েছেন। এদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেল ৫টার দিকে উপজেলার মৌকরা ইউনিয়নের বিরলী গ্রামে এ দুর্ঘটনা ঘটে

আহতরা হলেন- বিরলী গ্রামের বেলুন বিক্রেতা আনোয়ার হোসেন (৫৫), সাইদুল ইসলাম (৫৫), শাহ আলম (১৫), আবদুর রব (২৭), শফিকুল ইসলাম (১৫), রুজি (১০), বাছির মিয়া (১৩), পপি (১০) ও নাঈম (১৫)। তাৎক্ষণিকভাবে বাকিদের নাম জানা যায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানান, শনিবার থেকে উপজেলার ঢালুয়া ইউনিয়নে ঐতিহ্যবাহী ঠাণ্ডাকালীর মেলার শুরু হবে। মেলায় অংশ নিতে বিরলী গ্রামের আনোয়ার হোসেন বাড়ির সামনে বসে সিলিন্ডার থেকে গ্যাস দিয়ে বেলুন ফোলাচ্ছিলেন। দৃশ্যটি দেখতে বিকেল ৫টার দিকে শিশুসহ অর্ধশতাধিক মানুষ জড়ো হয়। একপর্যায়ে সিলিন্ডারটির বিস্ফোরণ ঘটে। এতে শিশুসহ ৪১ জন আহত হন। এদের মধ্যে অনেকের মাথা ও মুখমণ্ডল থেঁতলে গেছে।

তাৎক্ষণিকভাবে স্বজনরা তাদের উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের জেলার বিভিন্ন হাসপাতালে স্থানান্তর করা হয়।

নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দেবদাস জানান, বিকেল থেকে ৩৮ জনেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কুমিল্লা মেডিকেলে স্থানান্তর করেছি। এখানে আরও তিনজন চিকিৎসা নিচ্ছেন। আহদের মধ্যে বেশির ভাগই শিশু রয়েছে।

নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, ঘটনাস্থল থেকে স্বজনরা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে যান।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
error: ধন্যবাদ!