কুমিল্লায় হ্জ্জ যাত্রীদের ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

কুমিল্লা জেলার সরকারি ও বেসরকারি হজ্জযাত্রীদের ৫ দিন ব্যাপী হজ্জ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৭ মে) সকালে জেলা শিল্পকলা একাডেমী কুমিল্লায় প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেন জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লা।

হজ্জ এসোসিয়েশন অব বাংলাদেশ এর সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসাইন তসলিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: মোশারেফ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন ইফা কুমিল্লা জেলা কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার, রাজাপুর দরবার শরীফের পীর সাহেব শাহ মোহাম্মদ নাদিমুর রশিদ, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. আবদুল কাইয়ুম, প্রশিক্ষক মাস্টার ট্রেইনার মো: নোমান আলমগীর।

পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন রেইসকোর্স জামে মসজিদের ইমাম মাওলানা মো: নুরুল্লাহ। সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মোহাম্মদ শফিউল্লাহ। প্রশিক্ষণে হজের নিয়ম-কানুন, আবাসন, পরিবহন, চিকিৎসা, কুরবানি ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়গুলো অবহিত করা হয়। জেলা থেকে চলতি বছরে সরকারি ও বেসরকারী পর্যায়ে হজ্জ গমনে নিবন্ধিতদের প্রায় ৩২১৮ জন ব্যক্তি এই প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!