কুমিল্লায় ১৫ মামলার আসামিসহ চাঁদাবাজি চক্রের ৬ সদস্য গ্রেফতার

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি :

লাকসামে মাদকদ্রব্য আইনে ১৫ মামলার আসামিসহ ছিনতাইকারী ও চাঁদাবাজি চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একশ টাকার একটি নন-জুডিশিয়াল স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে। লাকসাম থানার পুলিশের সদস্যরা বুধবার রাত ও বৃহস্পতিবার সকালে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করেন। ওই দিন দুপুরে গ্রেফতারকৃতদের কুমিল্লা আদালতে পাঠানোর হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- পৌরসভার রাজঘাট বেপারি বাড়ির আবু তাহেরের ছেলে ১৫টি মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি রুবেল মিয়া (৪০), একই এলাকার মৃত সৈয়দ আহমেদের ছেলে আহমেদ সাকিব (২৮), দিদার হোসেনের ছেলে শাহাদাত হোসেন (২৬), আবুল খায়েরের ছেলে মোস্তফা কামাল (২৫), আক্কাস মিয়ার ছেলে রবিউল হোসেন রুবেল (৩১) ও আবদুল কাদেরের ছেলে রিয়াদুল ইসলাম (২৭)।

মামলার সূত্রে জানা যায়, লাকসাম উপজেলা পরিষদের সামনে বিসমিল্লাহ হাউজে বাসা ভাড়া নিয়ে থাকেন শান্তি মনি চাকমা। গত ৭ আগস্ট রাতে চাঁদাবাজির চক্রের কয়েকজন তার বাসায় প্রবেশ করেন। এসময় ওই চক্রটি সরকারি কর্মচারী ও ডিবি পুলিশের পরিচয় দিয়ে বাদীকে একাধিক মামলা ফাঁসিয়ে দেবে বলে ভয়ভীতি দেখিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে ওই চক্র।

এ সময় বাদীর কাছ থেকে নগদ ৯ হাজার টাকা আদায় করে, বাকি টাকা জন্য চলতি মাসের ৮ তারিখ উল্লেখ করে একশ টাকার একটি নন-জুডিশিয়াল স্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর নেয় তারা। ভুক্তভোগী শান্তি মনি চাকমা বুধবার সকালে লাকসাম থানায় তাদের বিরুদ্ধে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে থানা পুলিশের সদস্যরা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে চাঁদাবাজি চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেন।

লাকসাম থানার (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ এসব তথ্য নিশ্চিত করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!