কুমিল্লা জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

নিজস্ব প্রতিবেদক:

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিস্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে গত রোববার রাতে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি আগামী তিন বছরের জন্য এ কমিটির অনুমোদন প্রদান করেন। নতুন কমিটিতে উপদেষ্টা পরিষদে রাখা হয়েছে ২৭ জনকে।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি অনুমোদন দেওয়া চিঠিতে বলেন, নবনির্বাচিত এই কমিটির সকল সদস্য নিষ্ঠা, শৃঙ্খলা, আন্তরিকতা ও সততার সাথে স্ব স্ব দায়িত্ব পালনের সচেষ্ট হবেন এবং সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগকে আরও সুদৃঢ়, সুসংগঠিত ও শক্তিশালী সংগঠনে পরিণত হবে। বিশ্বাস করি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপি’র নেতৃত্বে ক্ষুধা-দারিদ্র্য-শোষণ-বঞ্চনা ও দুর্নীতিমুক্ত একটি উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের সংগ্রামে জনগণকে সম্পৃক্ত এবং ঐক্যবদ্ধ করতে নতুন নতুন যথাযথ ভূমিকা পালনে সক্ষম হবে।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব এমপি কমিটি অনুমোদন পাওয়ার কথা উল্লেখ করে জানান, কুমিল্লা জেলা আওয়ামী লীগ যে কমিটি দাখিল করেছে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে সে কমিটি দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের অনুমোদন দিয়েছেন।

এর আগে গত বছরের ৮ ডিসেম্বর কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনে করা হয় আ হ ম মুস্তফা কামালকে সভাপতি এবং মো. মুজিবুল হককে সাধারণ সম্পাদক করা হয়।

নতুন কমিটিতে সহসভাপতি পদে রয়েছেন মোঃ তাজুল ইসলাম এমপি, জসিম উদ্দিন আহমেদ চৌধুরী, নাছিমুল আলম চৌধুরী নজরুল এমপি, এডভোকেট আবুল হাসেম খান এমপি, গোলাম সারওয়ার, আলহাজ্ব ইলিয়াস মিয়া, এডভোকেট ইউনুস ভূইয়া, জাহাঙ্গীর খান চৌধুরী, এ এম শাহাদাৎ হোসাইন তসলিম, সামসু উদ্দিন কালু, এজেডএম শফিউদ্দিন শামীম।

যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন- সাজ্জাদ হোসেন, পার্থ সারথি দত্ত, এম এ করিম মজুমদার, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আবু তাহের, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক ফরহাদুল মিজান, ত্রাণ ও সমজকল্যাণ সম্পাদক আলহাজ্ব এম এ জাহের, দপ্তর সম্পাদক মোঃ শহিদ উল্লাহ, ধর্ম বিষয়ক সম্পাদক এবিএমএ বাহার, প্রচার ও প্রকাশণা সম্পাদক খালেদ আহমেদ তালুকদার চঞ্চল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাজমুল হাসান বাছির ভূইয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এহতেশামুল হাসান ভূইয়া রুমি, মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন আক্তার মুন্নি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোঃ শাহজাহান, যুব ও ক্রীড়া সম্পাদক আবদুস সালাম বেগ, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মোঃ শহিদ উল্লাহ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার এনামুল হক মিয়াজী, শ্রম সম্পাদক মানিক খন্দকার, সাংস্কৃতিক সম্পাদক নিশাত আহমেদ খান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. এবিএম খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক রুপম মজুমদার, এডভোকেট মোঃ কামরুল ইসলাম, আশিকুন্নবী বাপ্পী, উপ দপ্তর সম্পাদক রুহুল আমিন চৌধুরী, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল হাসান মুরাদ, কোষাধ্যক্ষ আলী আকবর।

নতুন কমিটির সদস্যরা হচ্ছেন- এডভোকেট সৈয়দ রেজাউর রহমান, মফিজুর রহমান বাবলু, আবদুল হামিদ, রিয়ার এডমিরাল অব. আবু তাহের, আবদুস সুবহান ভূইয়া হাসান, অধ্যক্ষ কাজী আবুল বাশার, অধ্যক্ষ আবু সালেক মোঃ সেলিম রেজা সৌরভ, জিএম মির হোসেন মীরু মেয়র, আখলাক হায়দার, এডভোকেট আবদুল বারী, ফারুক আহমেদ মিয়াজী, তাবারক উল্লাহ কয়েস, মোঃ কামাল উদ্দিন, আবদুল মালেক মেয়র, মোঃ বক্তার হোসেন মেয়র, অধ্যক্ষ রহমত উল্লাহ বাবুল, মহব্বত আলী, হাজী আবদুর রহিম, নির্মল দত্ত, আব বকর সিদ্দিক আবু, এডভোকেট আবদুল মমিন ফেরদৌস, নাসির উদ্দিন লিংকন, মোঃ তারিকুর রহমান জুয়েল, এমরানুল হক কামাল, মোঃ লুৎফুর রহমান, অধ্যাপক মোঃ জাহাঙ্গীর আলম, কাজী খোরশেদ আলম, আলহাজ্ব মোঃ শাহআলম চেয়ারম্যান, আবু তাহের ভূইয়া, এডভোকেট রফিকুল ইসলাম হিরা, আবদুল মান্নান, আবদুর রশিদ, আলহাজ্ব জয়নাল আবেদীন চেয়ারম্যান, এডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম ভূইয়া, মাস্টার সোলায়মান, মাস্টার রুহুল আমিন।

কমিটির উপদেষ্টা পরিষদে রয়েছেন- সৈয়দ আবদুল কাফি, ইঞ্জিনিয়ার ওয়াহিদুর রহমান, এডভোকেট মাসুদ সালাউদ্দিন, অধ্যক্ষ সাদেক হোসেন, হাফিজ আহমেদ, সেলিমা সুবহান খসরু, এডভোকেট মোঃ গোলাম ফারুক, আলী হোসেন চেয়ারম্যান, আলহাজ্ব আবুল হাসেম, জাহাঙ্গীর আলম রতন, এডভোকেট আবুল খায়ের, আবদুল মালেক, এডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন, অধ্যাপক মোঃ হুমায়ূন কবির, কাইসুল ইসলাম সেলিম, কামাল উদ্দিন, মোস্তফা মজুমদার বাচ্চু, মোঃ নুরুন্নবী ভূইয়া কামাল, অরুণ কুমার পাল, বাহার রেজা বীর প্রতীক, ইঞ্জিনিয়ার আবুল কালাম হাজারী, হাজী আবুল কাশেম, সাংবাদিক মোঃ শাহজালাল, ডা. একেএম হাবিব উল্লাহ মিঠু, মাহবুবুর রহমান, অধ্যক্ষ আবদুল মমিন মজুমদার, পাপন পাল।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!