কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে সদ্য গঠিত বুড়িচং ও বরুড়া উপজেলা, বরুড়া পৌরসভা এবং বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজ শাখার আহ্বায়ক কমিটি।

বৃহস্পতিবার (১২ মে) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সূত্র জানায়, ২০১৫ সালের ২০ জুলাই এক বছরের জন্য ৬ সদস্য বিশিষ্ট কুমিল্লা জেলা দক্ষিণ ছাত্রলীগের কমিটির অনুমোদন দেন বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালীন সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকি নাজমুল আলম। আবু তৈয়ব অপিকে সভাপতি ও লোকমান হোসেন রুবেলকে সাধারণ সম্পাদক করে এ কমিটি ঘোষণা করা হয়। পরবর্তীতে সভাপতি ও সাধারণ সম্পাদক ঠিক রেখে ২০১৭ সালের ২৪ জুন ২০৯ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। তবে এ কমিটির মেয়াদ উল্লেখ করা হয়নি।

কমিটি ঘোষণা করেন তৎকালীন কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইন।

মেয়াদোত্তীর্ণ হওয়ায় ওই কমিটি বিলুপ্ত করা হয়েছে। একইসঙ্গে আগামী সাত কার্যদিবসের মধ্যে নতুন কমিটির জন্য সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়েছে।

কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি আসাদুজ্জামান হোসেল ও উপ-কর্মসংস্থান সম্পাদক তানভীর রহমান মাহীদের কাছে জীবন বৃত্তান্ত জমা দিতে হবে।

কমিটি বিলুপ্তির সত্যতা নিশ্চিত করে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি বলেন, দীর্ঘদিন ধরে পরিছন্নভাবে ছাত্রলীগের রাজনীতি করেছি। আমার দায়িত্ব গ্রহণের আগে জেলায় মাত্র ৮টি কমিটি ছিল। পরবর্তীতে সংগঠনকে আরও গতিশীল করতে ২২টি ইউনিটে মোট ৪৪টি কমিটি ঘোষাণা করি। এখন যারা নতুন কমিটির নেতৃত্বে আসবেন সবাইকে আমার পক্ষ থেকে স্বাগত জানাই।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!