কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দত্ত হলের পাঁচ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

অনলাইন ডেস্ক :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) রঙের কাজ করতে গিয়ে এক শ্রমিক মারা গিয়েছেন। শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের পাঁচ তলা থেকে পা পিছলে পড়ে এ মৃত্যুর ঘটনা ঘটে। রোববার(২৭জুন) বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এই কাজের কন্ট্রাক্টরের বরাত দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের বলেন, কন্ট্রাক্টরকে ফোন দিয়ে জেনেছি, তাকে যে সেফটি বেল দিয়েছে কাজ করার জন্য সে তা পরেনি। যে দঁড়িতে বসে কাজ করে সেটি ছিল পুরাতন।

এই দঁড়ি ছিঁড়ে পা পিছলে সে নিচে পড়ে যায়। তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হলে সেখান থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল কর্মকর্তা মাহমুদুল হাসান খান বলেন, শ্রমিকের অবস্থা বেশ আশঙ্কাজনক ছিল। তাই আমরা তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তরের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শহীদ উল্লাহ খান বলেন, আমরা সার্বক্ষনিক তাদেরকে তদারকি করতে পারি না। কাজের শুরুতেই তাদের সাথে শর্ত ছিল শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। তারা তা করেনি। বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ড. মো. আবু তাহের বলেন, মৃত্যুর বিনিময় কোনো কিছু দিয়ে পোষানো যাবে না।

সুরাইয়া এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটির দায়িত্বে ছিল। আমরা ঠিকাদারি প্রতিষ্ঠানকে সবসময় শ্রমিকদের নিরাপত্তার কথা বলে এসেছি। এ ঘটনার সব দায়ভার তাদেরকে নিতে হবে। বিশ্ববিদ্যালয় থেকেও এ ব্যাপারে তার পরিবারকে যা সহযোগিতা করা লাগে আমরা তা করবো।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
error: ধন্যবাদ!