ঘুষ ব্যতিত ফাইলে স্বাক্ষর করেন না সদর দক্ষিণের কানুনগো রফিক

মাজহারুল ইসলাম বাপ্পি :
ঘুষ ব্যতিত কোন প্রকার ফাইলে স্বাক্ষর করেন না কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ভূমি অফিসের কানুনগো রফিকুল ইসলাম। সে সদর দক্ষিণে দায়িত্ব গ্রহনের পর ভূমি সংক্রান্ত বিষয়ে অফিসে সেবা নিতে আসা মানুষদের চরম ভোগান্তি ও হয়রানির শিকার হতে হচ্ছে। কানুনগো রফিকুল ইসলামের ঘুষ বানিজ্য থেকে রক্ষা পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট যথাযথ ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন সদর দক্ষিণ উপজেলার ভুক্তভোগি সাধারণ মানুষ।
জানা যায়, শিক্ষা,সংস্কৃতি,ইতিহাস ও ঐতিহ্যের কুমিল্লার সদর দক্ষিণ উপজেলাকে এগিয়ে নিতে জনপ্রতিনিধিদের পাশাপাশি প্রশাসনের কর্মকর্তা এবং কর্মচারীগণ আন্তরিকতার সাথে কাজ করলেও ভূমি অফিসের এক কানুনগো রফিকুল ইসলামের ঘুষ বানিজ্যের কারণে সুনাম নষ্ট হচ্ছে প্রশাসন তথা পুরো উপজেলার। ১৯ জানুয়ারী রবিবার দুপুরে সদর দক্ষিণ উপজেলা ভূমি অফিসে সুজন (ছদ্ম নাম) খারিজ করতে আসলে কানুনগো রফিক তার কাছে ওপেন ঘুষ দাবি করেন। খারিজ করতে আসা ব্যক্তি ঘুষ দিতে অপারগতা স্বীকার করে এবং ঘুষ বানিজ্যের বিরুদ্ধে প্রতিবাদ করায় টাকা ছাড়া ফাইলে স্বাক্ষর হয়না বলে অকথ্য ভাষায় অপমান করে খারিজ করতে আসা ওই ব্যক্তিকে। এ রকম ঘুষ বানিজ্য কানুনগো রফিকের নিত্য নৈমত্তিক ঘটনা বলেও জানান অনেকে।
সদর দক্ষিণ উপজেলার ভূমি অফিসের কানুনগো রফিকুল ইসলাম এর নিকট মুঠো ফোনে যোগাযোগ করলে সাংবাদিক পরিচয় পেয়ে ফোন বন্ধ করে দেয়। এ ব্যাপারে সদর দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসলিমুন নেসা জানান, বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি । তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!