তিতুমীর রূপে পর্দায় আসছেন নায়ক নিরব

বিনোদন ডেস্ক :

নতুন ছবির জন্য নিজেকে প্রস্তুত করছেন চিত্রনায়ক নিরব। সিনেমার নাম ‘তিতুমীর’। ব্রিটিশবিরোধী আন্দোলনের বীর শহীদ তিতুমীরকে নিয়ে নির্মিত হচ্ছেটি। আগামী এপ্রিল মাস থেকে সিনেমাটির শুটিং শুরু হবে। এমনটা জানিয়েছেন অভিনেতা নিজেই।

নিরব বলেন, ছবিটির পরিচালকের সঙ্গে বার বার বসছি। বিষয়টি নিয়ে জানার চেষ্টা করছি। শৈশবে বই পড়ে বাঁশের কেল্লা, তিতুমীর সম্পর্কে জেনেছি। নিজের ভেতরে প্রায় ২০০ বছর আগের একজন মানুষকে ধারণ করছি। চেষ্টা করছি পর্দায় বাস্তবের তিতুমীরের আবহ দেয়ার।

ইতাহাস নির্ভর ছবি এটি। তাই ছবিটিতে সব কিছুই সঠিকভাবে যেনো থাকে তার চেষ্টা করে যাচ্ছেন পরিচালক। ১৮২২ সালে যেমন সাজ সজ্জা ছিলো তেমন আবহ আনতেই পরিচালক আপ্রাণ চেষ্টা করছেন বলেই জানালেন নিরব।

ইতোমধ্যে তিতুমীরের ফার্স্ট লুক প্রকাশ করা হয়েছে। সে ফাস্টলুকের তিতুমীর হয়ে উঠার পেছনের গল্প বলতে গিয়ে নিরব বলেন, তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া মেকআপ আর্টিস্ট খলিলুর রহমান মেকআপ করছেন। আর কস্টিউম করছেন ইমন খন্দরকার। তাদের সহায়তা এবং আরও অনেকের সহায়তায় তিতুমীর হয়ে উঠার চেষ্টা করেছি। জানিনা কতটা হতে পেরেছি। চেষ্টার কিছুটা বোঝানোর জন্যই এই ফার্স্টলুক।

পরিচালক জানালেন, ছবিটির জন্য ঢাকার পূর্বাচলে প্রায় সাত হাজার বাঁশ দিয়ে প্রায় ৪০ বিঘা জমির ওপর বাঁশের কেল্লা নির্মাণ করা হচ্ছে। পাশেই সেই সময়কার পরিবেশ তৈরি করতে একটি মাটির গ্রামও তৈরি করা হবে।

তিতুমীর ছবির চিত্রনাট্য করছেন আবদুল্লাহ জহির, সংলাপ লিখছেন ছটকু আহমেদ এবং লাইনআপ করেছেন কলকাতার প্রদীপ কুমার বসাক ও জাকারিয়া সৌখিন। এপ্রিল থেকে বাঁশের কেল্লার অংশ দিয়ে ছবির শুটিং শুরু হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!