পুরোদমে নির্বাচনি প্রস্তুতি শুরু করেছে আওয়ামী লীগ

অনলাইন ডেস্ক।।

নির্বাচনি প্রস্তুতি হিসেবে যোগ্য প্রার্থী বাছাইয়ে জরিপ চালাচ্ছে আওয়ামী লীগ। বিভাজন তৈরিকারীরা পাবে না মনোনয়ন, বলছেন শীর্ষ নেতারা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে প্রার্থী বাছাইয়ে জরিপ চালাচ্ছে আওয়ামী লীগ। দলের শীর্ষ নেতারা জানিয়েছেন, গ্রহণযোগ্য জনসম্পৃক্ত প্রার্থী বাছাই করতে আগে ভাগেই এ কাজ করা হচ্ছে। বিতর্কিত জনবিচ্ছিন্ন কিংবা দলে বিভাজন তৈরির সাথে জড়িতরা কোনভাবেই এবার দলীয় মনোনয়ন পাবেন না।

২০২৩ সালের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

এসবের মধ্যে রয়েছে-

১. তৃণমূলের যেসব ইউনিটের কমিটির মেয়াদ শেষ হয়ে গেছে সেগুলোতে কাউন্সিলের মাধ্যমে নতুন নেতৃত্ব তৈরি
২. দ্বন্দ্ব বিবাদ মিটিয়ে তৃণমূলকে শক্তিশালী করা
৩. নির্বাচনি ইশতেহার তৈরি
৪. স্বাধীনতাবিরোধীদের গুজব ও অপপ্রচার প্রতিরোধ
৫. সরকারের উন্নয়ন কর্মকাণ্ড মানুষের সামনে তুলে ধরা।

পাশপাশি এবার জোর দেয়া হচ্ছে প্রার্থী বাছাইয়ে। 
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান বলেন, অতীতের আমাদের যে মনোনয়ন সেগুলো বিশ্লেষন করে দেখা গেছে তিন ভাগের এক ভাগই মনোনয়ন পায় নি। কারণ হচ্ছে তাদের নিজের এলাকায় জনপ্রিয়টা নষ্ট হয়ে গেছে। তারা দলের সাথে এবং অন্য কোন দ্বন্দ্বের সঙ্গে জড়িত হয়ে গেছেন। আমরা একটা জরিপ করছি, এর মাধ্যমে আমরা জানতে পারবো কারা নিজ নিজ এলাকায় জনপ্রিয়তার শীর্ষে আছে বা জনগণের সঙ্গে আছে।

যেসব সংসদ সদস্য নিজের লোকদের প্রতিষ্ঠিত করতে ত্যাগীদের কোনঠাসা করেছেন, স্থানীয় সরকার নির্বাচনে বিদ্রোহীদের পক্ষ নিয়েছেন এবং নানা বিতর্কিত কর্মকাণ্ডে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন তাদের মনোনয়ন দেয়া হবে না-এমন হুঁশিয়ারি দিয়েছেন দলের জেষ্ঠ্য নেতারা। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, বিতর্কিত কিংবা জন-বিচ্ছিন্ন অথবা এমপি থাকা অবস্থায় কোন অনিয়মের মধ্যে জড়িয়ে যান সেই খবর আমাদের কাছে থাকবে। সেই খবরের ভিত্তিতে যারা নির্বাচিত হতে পারবে না এমন সংকট আছে তাদেরকে মনোনয়ন দেয়া হবে না বলে আমরা একটা ধারণা পেয়েছি।

নৌকার প্রার্থী বাছাইয়ে মাঠ পর্যায়ে জরিপের মাধ্যমে তথ্য সংগ্রহ করছেন আওয়ামী লীগ সভাপতি।

আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবির কাউসার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অনেকদিন ধরেই আমাদের দলটিকে খুব গর্বের সহিত পরিচালনা করছেন। উনি শুধু জেলা পর্যায় না উপজেলা পর্যায়ের নেতাকর্মীদেরও খোঁজ খবর রাখেন। তিনি নির্বাচন করবেন কাকে তিনি সংসদে বসাবেন জনগণের দায়িত্ব দিবেন।
নেতারা জানান, নির্বাচনকে গুরুত্বের সাথে নিয়ে সব কাজ নির্ধারিত সময়ে শেষ করতে চায় আওয়ামী লীগ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!