মানুষ মরে গেলে তার সঙ্গে দুনিয়াবী টাকা-পয়সা, ধন-দৌলত সঙ্গে যায় না ,যায় শুধু তার নেক আমলনামা-আব্দুল মতিন খসরু

মো.জাকির হোসেন :
সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডঃ আব্দুল মতিন খসরু বলেছেন যে, মানুষ মরে গেলে গাড়ী, বাড়ি, দুনিয়াবী টাকা-পয়সা, ধন-দৌলত কিছু সঙ্গে যায় না, যায় শুধু মানুষের নেক আমল নামা। এই নেক আমলনামা পরকালে বা আখেরাতের পুজি। যারা মাদ্রাসা গঠনে টাকা পয়সা দিয়ে সাহায্য সহযোগীতা করেছেন তাদের সঙ্গে এ আমলনামা যাবে। আল্লাহর দ্বীন প্রতিষ্ঠায় মাদ্রাসার হাফেজ তৈরিতে সাহায্য সহযোগীতা করছেন এ আমলনামা কবরে যাবে এবং আখেরাতে কাজে লাগবে। তাই এলাকার বিত্তশালীরা মাদ্রসার এবং কোরআনে হাফেজ তৈরিতে সাদ্যমতে সাহায্য করার অনুরোধ জানান। তিনি আরোও বলেন সরকার হাফেজীয়া মাদ্রাসা সহ বিভিন্ন মাদ্রাসার শিক্ষার গুনগত মান পর্যবেক্ষন করছেন। স্কুল এবং মাদ্রাসার শিক্ষাকে সরকার সমমান শিক্ষায় পরিনত করেছেন। এখন মাদ্রাসায় এবং স্কুলের শিক্ষার্থীরা চাকুরীর ক্ষেত্রে সমান সুযোগ সুবিধা ভোগ করছেন। সোমবার দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা কমপ্লেক্স এর নতুন বহুতল ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে মাদ্রাসা প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিঙ্গাপ্রু প্রবাসী মোঃ আবুল হাশেমের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন মোকাম ইউপি যুবলীগের সভাপতি মাসুদ রানা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান, কুমিল্লা জেলা পরিষদের সদস্য হাজী মোঃ তারিক হায়দার, বুড়িচং উপজেলা ভাইস চেয়্যারম্যান মোঃ গোলাম ফারুক, বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি, জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারন সম্পাদক অ্যাডঃ মোঃ মাহবুবুর রহমান, সাবেক ইউপি চেয়্যারম্যান মোঃ আব্দুস সালাম, সাবেক ইউপি চেয়্যারম্যান মোঃ আবু তাহের, ময়নামতি ইউপি চেয়্যারম্যান মোঃ লালন হায়দার, মোকাম ইউপি আওয়ামীলীগের সাধারন সম্পাদক অরুন কুমার পাল, মোকাম ইউপি ছাত্রলীগের সভাপতি মোঃ আব্দুল কাদের জিলানী, সাধারন সম্পাদক মোঃ শাহ আলম। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মোঃ গোলাম মোস্তফা (অবসর প্রাপ্ত সৈনিক)।
আরোও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ নেতা মোঃ সাহেব আলী, সুলতান আহম্মদ, মোঃ মজিবুর রহমান, বিশিষ্ট সমাজ সেবক মোকাম হাফেজীয়া মাদ্রাসা ও এতিমখানার সভাপতি হাজী মোঃ আবুল হোসেন, সাধারন সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী হাজী মোঃ সেলিম হোসেন, সহ সভাপতি শফিকুল ইসলাম , জামাল হোসেন, মোঃ নজরুল ইসলাম , খোরশেদ আলম, জাহাঙ্গীর আলম , ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল কাশেম, নিমসার কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি ইশ্রাফিল পিয়াস, তনু, নাসিম, সাদি, জুয়েল, প্রমুখ । এসময় ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, এলাকার বিভিন্ন পর্যায়ের গন্যমান্য ব্যক্তিবর্গ এবং মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!