মুরাদনগরে মাধ্যমিক বিজ্ঞান বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

আরিফ গাজী :

শিক্ষার্থীদের বিজ্ঞান মনষ্ক করে গড়ে তোলতে এবং তাদের মাঝ থেকে বিজ্ঞান ভীতি দূর করে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর শিক্ষার উপর গুরুত্বারোপ করার লক্ষ্যে কুমিল্লার মুরাদনগরে মাধ্যমিক বিজ্ঞান বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লা-৩ মুরাদনগর এর সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ এর পিতার নামে প্রতিষ্ঠিত মরহুম হারুনুর রশিদ ফাউন্ডেশন এর উদ্যোগে আয়োজিত বৃত্তি পরীক্ষায় উপজেলার মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ষষ্ঠ, সপ্তম ও অষ্টম শ্রেণির প্রায় আট শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

শুক্রবার উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় নুরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয় ও বাঙ্গরা উমালোচন উচ্চ বিদ্যালয়ের দুটি কেন্দ্রে একযোগে সকাল ৯ টা থেকে শুরু হয়ে দুপুর ১২ টা পর্যন্ত এ পরীক্ষা চলে। এ সময় পরীক্ষা পরিদর্শন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দিন ভূঁঞা জনী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী ফরিদ উদ্দিন আহমেদ, একাডেমিক সুপারভাইজার কোহিনুর বেগম প্রমুখ।

এ সময় বিজ্ঞান বৃত্তি পরীক্ষা নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা দেখা যায়। উল্লেখ্যঃ গত ১৪ই অক্টোবর হারুনুর রশিদ ফাউন্ডেশন এর উদ্যোগে আয়োজিত প্রাথমিক পর্যায়ের বিজ্ঞান বৃত্তি পরীক্ষায় তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণীর প্রায় ১৫০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!