মুরাদনগরে ১৩০৩ শিক্ষার্থীর ‘বৃত্তি পরীক্ষা’ অনুষ্ঠিত

আরিফ গাজী :
খুদে শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটানো এবং প্রতিযোগিতা মূলক পরীক্ষার মাধ্যমে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে কুমিল্লার মুরাদনগরে কিন্ডারগার্টেন স্কুলের মেধা যাচাই (বৃত্তি) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মুরাদনগর কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন এর আয়োজনে শনিবার সকালে কাজী নোমান আহমেদ ডিগ্রী কলেজ ও রামচন্দ্রপুর আকাব্বরের নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় নার্সারি থেকে ৫ম শ্রেণির ১৩’’শ ৩ জন ছাত্র ছাত্রী অংশ নেয়। নার্সারি থেকে ৫ম শ্রেণির ছাত্র ছাত্রীরা বাংলা, গনিত ও ইংরেজি বিষয়ে মোট ১০০ নম্বরের পরীক্ষা দেয়। শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ এর কেন্দ্রীয় মহাসচিব এম এ মান্নান মনির পরীক্ষা পরিদর্শন কালে বলেন, প্রতিযোগিতা মূলক পরীক্ষার মাধ্যমে শিক্ষার মান উন্নয়নের জন্য মেধা যাচাই বৃত্তি পরীক্ষা নেয়া হয়েছে। এতে ছাত্র ছাত্রীদের পরীক্ষা ভীতি দূর হয়। মেধার বিকাশ ঘটে। বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীরা একে অপরের সাথে পরিচয় ও বন্ধুত্ব হয়। এতে প্রতিষ্ঠানগুলোর শিক্ষার মান উন্নয়নে সহায় ভূমিকা পালন করে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পরিক্ষা নিয়ন্ত্রক ও গ্রামীন প্রি-ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক জহিরুল ইসলাম, পরীক্ষার আহ্বায়ক ও ইকরা এম আই স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ড. মনিরুজ্জামান, হল সুপার মোঃ তরিকুল্লাহ, মোঃ বিল্লাল হোসেন, অধ্যাপক শিহাব উদ্দিন প্রমুখ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!