মুুরাদনগরে করোনায় মৃতদের দাফন করবে যুবলীগ

আরিফ গাজী :
কুমিল্লার মুরাদনগর উপজেলায় প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত ও সন্দেহে মৃত ব্যক্তিদের ইসলামী নিয়ম অনুযায়ী জানাজা ও দাফন করতে এগিয়ে এসেছে মুরাদনগর উপজেলা আওয়ামী যুবলীগ। এজন্য উপজেলাটিতে একটি ১১ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে।

শুক্রবার বিকেলে স্থানীয় সংসদ সদস্য আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এফবিবিসিআই’র সাবেক সভাপতি আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ’র নির্দেশনায় এ কমিটি গঠন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ ও উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ নাজমুল আলমের তত্বাবধানে উপজেলা কমপ্লেক্সের অভ্যন্তরে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়মানুযায়ী করোনায় মৃত ব্যক্তিদের দাফন এবং সমাহিত করার বিষয়ে তাদের প্রশিক্ষণ দেওয়া হবে।

স্বেচ্ছায় জানাজা ও দাফন কমিটির আহ্বায়ক হলেন- মুরাদনগর উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক মোঃ রুহুল আমিন, যুগ্ম আহবায়ক আবুল বাশার, ইয়াসিন আরাফাত বাবু, বশির উজ্জামান মুন্সি, মামুন চৌধুরী, সাইফুল ইসলাম, নাছির হোসেন, মোমেন হক, আলাউদ্দিন বেপারী, রেজাউল করিম ও মাহবুবুল আলম।

মুরাদনগর উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক মোঃ রুহুল আমিন বলেন, মুরাদনগরের মাটি ও মানুষের নেতা উন্নয়নের রূপকার মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ মহোদয়ের নির্দেশনায় এ কমিটি গঠন করা হয়েছে। করোনা আক্রান্ত হয়ে কিংবা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের দাফন ও জানাজায় ভয় আতঙ্কে সংকট সৃষ্টি হয়। এমন পরিস্থিতিতে ওই কমিটির সদস্যরা করোনা আক্রান্ত হয়ে কিংবা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের পরিবারের সম্মতিতে যথাযথ স্বাস্থ্য সুরাক্ষা মেনে ইসলামী নিয়ম অনুযাযী জানাজা ও দাফন সম্পন্ন করবে।

এ জন্য আমাদের সাথে যোগাযোগ করতে হট লাইন চালু করা হয়েছে, ০১৮১৪-৮৮৮১২৩ (বাশার), ০১৮৪৯-৯৫৬১২৯ (ইয়াসির আরাফাত), ০১৩১২- ২৩৫১২৫ (মাহাবুব)।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!