শুক্রবার কক্সবাজার সৈকতে বীচ প্লগিং রানের আয়োজন

আনন্দ-উচ্ছ্বাসের কক্সবাজার সমুদ্র সৈকত। কিন্তু মানুষের একটু অবহেলায় যেন তার রূপ হারাতে বসেছে কক্সবাজার সৈকত। মানুষ চেতনে-অবচেতনে এ সৈকতকে আঘাত করে যাচ্ছে প্রতিনিয়ত। পানির বোতল, ওয়ানটাইম গ্লাস, বিভিন্ন খাবারের প্যাকেট, কাগজ টুকরো, বস্তাভর্তি ময়লার স্তূপ, ককশিট অথবা ভাসমান জুতার আঘাতে যেন কেঁদে কেঁদে উঠে বিশ্বের সবচেয়ে বড় কক্সবাজার সমুদ্র সৈকত।

সমুদ্র সৈকতের ময়লা স্তুপ সরিয়ে সৈকতের প্রাকৃতিক সৌন্দর্য ফিরে আনতে এবং জীববৈচিত্র সংরক্ষণের জন্য সচেতনতামূলক একটি বীচ প্লগিং রানের আয়োজন করতে যাচ্ছে সিক্সবি রানার্স-রেডি টু রান (CXB Runners-Ready To Run), ইয়ুথ নেক্সাস (Youth Nexus) এবং কক্সবাজার সাইকেলিস্ট (Cox’s Bazar Cyclists) নামে তিনটি আলাদা সংগঠন।

আগামীকাল শুক্রবার (৬ নভেম্বর) সকাল ৬টায় হোটেল সায়মনের সামনে থেকে বীচ প্লগিং রানের যাত্রা শুরু হবে।

তবে, করোনার সময়ের সকল সেইফটি নির্দেশনা অনুসরণ করেই এই ইভেন্ট আয়োজন করা হবে। সেই সাথে এই বীচ প্লগিং রানে অংশ নেওয়ার জন্য রেজিষ্ট্রেশন করে নিলে আপনার জন্য থাকবে মাস্ক, হ্যান্ড গ্লোবস, প্লোগিং ব্যাগ, হ্যান্ড স্যানিটাইজার ও টিশার্টের ব্যবস্থা।

এই বিষয়ে বীচ প্লগিং রানের একজন উদ্যোক্তা শেখ পলাশ মাহমুদ বলেন, সুস্থ শরীরের জন্য দৌড়ের অবদান অনস্বীকার্য, এই দৌড়কে আমরা এখন যুক্ত করেছি প্রকৃতির স্বাস্থ্য রক্ষায়। বাসযোগ্য পৃথিবী ও পরিবেশ রক্ষায় আশাকরি আপনার সামান্য সময় ব্যয় করবেন সেই প্রত্যাশা করি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
error: ধন্যবাদ!