৭ম বর্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সায়েন্স ক্লাব

কুবি প্রতিনিধি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) জনপ্রিয় বিজ্ঞানভিত্তিক সংগঠন কুমিল্লা ইউনিভার্সিটি সায়েন্স ক্লাব ৭ম বর্ষে পদার্পণ করেছে। বুধবার (১ সেপ্টেম্বর) রাত ৯টায় ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়।

ক্লাবটির বর্তমান মডারেটর ও গণিত বিভাগের শিক্ষক জিল্লুর রহমানের সঞ্চালনায় ও ক্লাবের সভাপতি সাখাওয়াত শাওনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান,রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের, বিজ্ঞান অনুষদের ডীন ড. দুলাল চন্দ্র নন্দী, প্রকৌশল অনুষদের ডীন মো. তোফায়েল আহমেদ, পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ জুলহাস মিয়া, সিএসই বিভাগের চেয়ারম্যান পার্থ চক্রবর্তী, ক্লাবটির প্রতিষ্ঠাকালীন মডারেটর ড. আবদুল্লাহ আল মাহবুব দীপু।

এছাড়াও উপস্থিত ছিলেন সায়েন্স ক্লাবের সাধারণ সম্পাদক এমডি নুরুল মোস্তফা, ক্লাবটির সাবেক নেতৃবৃন্দ, স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি , কুমিল্লা জিলা স্কুলের ক্ষুদে বিজ্ঞানকর্মীসহ ক্লাবটির সদস্যরা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, জ্ঞান শুধু যে শিক্ষকরা বিতরণ করেন বিষয়টা তেমন নয়, ছাত্ররাও বিতরণ করে থাকে। যে সংগঠনের মাধ্যমে অন্যরা উপকৃত হতে পেরেছে আমার মতে কুমিল্লা ইউনিভার্সিটি সায়েন্স ক্লাব এই রকম একটা সংগঠন। সায়েন্স ক্লাব ইতিবাচকভাবে বিশ্ববিদ্যালয়কে যেভাবে উপাস্থাপন করে যাচ্ছে তা খুবই প্রশংসনীয়। আমি এই ক্লাবকে সর্বাত্মক সহযোগিতা করবো,শুভকামনা সায়েন্স ক্লাবের জন্য।

ট্রেজারার বলেন, যদিও আমার সায়েন্স ক্লাবের আগের অনুষ্ঠানে থাকার সুযোগ হয়নি তবে ডকুমেন্টারি এবং শিক্ষকদের আন্তরিকতা দেখে আমি মুগ্ধ। এখন প্যান্ডেমিক অবস্থায় তেমন কোনো কার্যক্রম করা যাচ্ছে না, তবে সায়েন্স ক্লাবের ভবিষ্যৎ কার্যক্রমে সর্বদা পাশে থাকব।

উল্লেখ্য, কুমিল্লা ইউনিভার্সিটি সায়েন্স ক্লাব আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ২০১৫ সালের ১ সেপ্টেম্বর। বিজ্ঞান আড্ডা, স্কুলে স্কুলে বিজ্ঞান জনপ্রিয়করণ, পাঠচক্র, চলচ্চিত্র প্রদর্শনীসহ বিজ্ঞান ভিত্তিক বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে সংগঠনটি ছয় বছর পেরিয়ে সপ্তাহ বর্ষে পদার্পণ করেছে। বিজ্ঞানকে সহজভাবে শিক্ষার্থীদের কাছে পৌঁছে দিতে অবিরাম কাজ করে যাচ্ছে সংগঠনটির বিজ্ঞানপ্রেমী সদস্যরা।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!