কুমিল্লা মহানগরীর ২২নং ওয়ার্ডের লক্ষীপুরে মাদ্রাসায় হামলা ও ভাংচুর

নিজস্ব প্রতিবেদক।।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানাধীন মহানগরীর ২২ নং ওয়ার্ডের লক্ষীপুর আল আকসা কিরাতুল কুরআন মাদরাসায় হামলা চালিয়ে ব্যাপক ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২০) আগষ্ট দুপুরে লক্ষীপুর মসজিদ সংলগ্ন মাদরাসায় এই ঘটনা ঘটে। হামলার প্রতিবাদে এবং সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে তাৎক্ষণিক প্রতিবাদ সভা করেছে মসজিদ কমিটির সদস্যসহ মুসল্লীগণ।

মসজিদ ও মাদ্রাসা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, লক্ষীপুর গ্রামের আনু মিয়ার দানকৃত জায়গায় আল আকসা কিরাতুল কুরআন মাদরাসা সহ কয়েকটি দোকান স্থাপন করে মসজিদ ও মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটি। ওই গ্রামের মুর্তুজ আলী ও তার ছেলে নিজামের নেতৃত্বে ৪০/৫০ জনের একটি সন্ত্রাসী বাহিনী এনে মঙ্গলবার দুপুরে মাদ্রাসা ভবনে অস্ত্রশস্ত্র নিয়ে আক্রমণ চালায়। তারা মাদ্রাসার বারান্দাসহ জানালা, দরজা ও বাথরুম ভেঙে ফেলেন। এতে প্রায় ৮/১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কমিটির লোকজন। ওই ঘটনার প্রতিবাদে দুপুর ২টায় প্রতিবাদ সভা করেন এলাকার বাসি। প্রতিবাদ সভায় মাদ্রাসায় হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানানো হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গ্রামের সর্দার আমিনুল ইসলাম, মসজিদ কমিটির সহ-সভাপতি মুকবুল হোসেন, এডভোকেট মোঃ জাহাঙ্গীর হোসেন, সেক্রেটারী আব্দুল কুদ্দুস, কমিটির সদস্য রুহুল আমিন, ইঞ্জিনিয়ার নাজমুল হাসান প্রমুখ।

এ ব্যাপারে মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস বলেন, মুর্তুজ আলী ও তার ছেলে নিজামের নেতৃত্বে ৪০/৫০ জনের একটি সন্ত্রাসী বাহিনী এনে মাদ্রাসায় হামলা করেছে। তাদের বিরুদ্ধে সদর দক্ষিণ মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

অভিযুক্ত নিজাম উদ্দিন বলেন, কিছু লোকজন ক্ষমতার প্রভাব খাটিয়ে দীর্ঘদিন যাবত আমাদের জায়গা দখল করে মাদরাসা করায় তা ভেঙে দিয়েছি।

এ বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলমগীর ভূইয়া বলেন, অভিযোগ পেলে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
error: ধন্যবাদ!