কুমিল্লায় লকডাউনেও পাড়া মহল্লায় চলছে দলবেঁধে আড্ডা বাজি

নিজস্ব প্রতিবেদক ।।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার সকলকে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ প্রধানের পর বন্ধ রয়েছে দেশের সকল স্কুল,কলেজ,মাদরাসা,বিশ্ববিদ্যালয়, ব্যবসা প্রতিষ্ঠান সহ যাত্রীবাহী যান চলাচল। কুমিল্লায় লকডাউনের পর প্রশাসনের তৎপরতা সত্ত্বেও কুমিল্লা মহানগর ও বিভিন্ন উপজেলার পাড়া-মহল্লা,গ্রাম-গঞ্জে চলছে দিনে-রাতে দলবেঁধে আড্ডাবাজি।

সামাজিক দূরত্ব না রেখেই চলছে বিভিন্ন এলাকা থেকে আসা লোকদের দিয়ে বিল্ডিং নির্মাণ কাজ। লকডাউনেও প্রশাসনের নির্দেশনা মানছে না তারা। এতে ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল। কুমিল্লা মহানগরীর ২১নং ওয়ার্ডের শাকতলা শিক্ষা বোর্ড মডেল কলেজের উত্তর পাশে দলবেঁধে লোকদের দিয়ে বিল্ডিং এর কাজ করতেও দেখা গেছে।

স্থানীয় এক সরকারি চাকুরিজীবি ক্ষোভ প্রকাশ করে বলেন, মানুষের জীবনের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে সরকার যেখানে পুরো জেলা লকডাউন করে হোম কোয়ারান্টাইনের নির্দেশনা দিয়েছেন,ঠিক তেমনি ঝুঁকিপূর্ণ মুহুর্তে বাহির থেকে আসা লোকদের দিয়ে বিল্ডিং নির্মাণ করছে। সামান্য দায়িত্ববোধ থাকলেও তিনি এ কাজ করতেন না।

এ ব্যাপার প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন স্থানীয়রা। লকডাউনে জাঙ্গালিয়া রেল স্টেশনেও প্রতিদিন সন্ধ্যার পর জমে উঠে মাদক সেবন সহ বখাটেদের আড্ডাবাজি। এতে নিরুপায় স্থানীয় লোকজন। এ ছাড়াও ২২নং ওয়ার্ডের শ্রীবল্লভপুর, মস্তাপুর,উত্তর রামপুর ছয় বাড়ি সহ নগরীর বিভিন্ন এলাকা এবং সদর দক্ষিণের চৌয়ারা ইউনিয়নের দক্ষিণ রামপুর, টঙ্গীরপাড়, আলমপুর, বামিশা, যশপুর এলাকায়ও সন্ধ্যার পর চা দোকান ও আশপাশে দলবদ্ধভাবে আড্ডাবাজির অভিযোগ উঠেছে।মানুষের নিরাপত্তায় হোম কোয়ারান্টাইন নিশ্চিত করতে প্রশাসন তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে এমনটাই প্রত্যাশা স্থানীয়দের।

এ ব্যাপারে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর বলেন, জাঙ্গালিয়া রেল স্টেশন ও আশপাশের এলাকায় যারা লকডাউন মানছে না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
error: ধন্যবাদ!