আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে কোন শক্তিই ঠেকাতে পারবে না – এমপি বাহার

নিজস্ব প্রতিবেদক :

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, দেশের ১৭ কোটি মানুষের মধ্য ১০ কোটি মানুষ আজ শেখ হাসিনার সরকারের উপকার ভোগী। শুধু খাদ্য সহায়তা পাচ্ছে দেশের আড়াই কোটি মানুষ। দেশের ৫৫ হাজার ভূমিহীন গৃহহীন মানুষকে শেখ হাসিনা ঘর করে দিয়েছেন। দেশের সাধারণ মানুষ আজ শেখ হাসিনার পক্ষে রয়েছেন। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে কোন শক্তিই ঠেকাতে পারবে না।

শনিবার (৭ অক্টোবর) রাতে কুমিল্লা নগরীর কোটবাড়ি শালবন বিহার এলাকায় অনুষ্ঠিত কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কুমিল্লা প্রসঙ্গে হাজী বাহার এমপি বলেন, আজকে আমাদের ঐতিহ্যের কুমিল্লা রেমিট্যান্সে এক নম্বর জেলা। দেশের সবচেয়ে ঘনবসতিপূর্ণ এলাকা কুমিল্লা। আমরা কুমিল্লার ৬২ লাখ লোকের খাদ্যের চাহিদা মিটিয়ে এ বছর পৌনে ৪ লাখ টন খাদ্য জাতিকে উপহার দিয়েছি। ২ লাখ ৬৫ হাজার মেট্রিক টন মাছ উৎপাদন করেছি। বিগত ৫ বছর ধরে দেশের শ্রেষ্ঠ জেলা। আপনাকে সঙ্গে নিয়ে প্রমাণ করব কুমিল্লা এগুলে এগোবে বাংলাদেশ।

বাংলাদেশের মর্যাদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে প্রিয় বাংলাদেশ। গত দুই দিন আগে নেত্রী রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সাথে ভিডিও কনফারেন্স এ যুক্ত হয়ে রূপপুর পারমাণবিক কেন্দ্রের জ্বালানি হস্তান্তর উদ্বোধন করছেন।

স্মার্ট বাংলাদেশের এটি হচ্ছে একটি বড় পদক্ষেপ। শেখ হাসিনা মিরেরসরাই সীতাকুণ্ডে বড় ইপিজেড তৈরির উদ্যেগ নিয়ে যেখানে ৩০ লাখ লোকের কর্মসংস্থান হবে। কর্ণফুলী টানেল উদ্বোধন করবেন এ মাসেই। তিনি কক্সবাজারে রেললাইন বানিয়েছেন, সেই রেলস্টেশন হবে ৮ তলা। তিনি কক্সবাজারে সাগরের কাছে বিমানের রানওয়ে বানাচ্ছেন যা অত্যন্ত দৃষ্টিনন্দন। ঢাকার উপরে তিনি আরেকটি ঢাকা বানাচ্ছেন শেখ হাসিনা। ঢাকায় এখন ফ্লাইওভারের নিচে উপরে উভয় দিকে ট্রেন চলছে। এ হচ্ছে ২০৪১ সালের উন্নত বাংলাদেশের আলামত।

ড. মোঃ ইউনুছ প্রসঙ্গে এমপি বাহার বলেন, দেশতে নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র করে সফল হতে পারেননি। এখন নির্বাচন নিয়ে শুরু করেছেন। শ্রমিকদের অর্থ সম্পদ আত্মসাৎ করার জন্য আদালতে দোষী প্রমাণিত হয়েছেন। ১৯৭১ সালে তার কোন ভূমিকা ছিলোনা। করোনা মহামারির সময়েও তাকে দেশ ও জনগণের পাশে দাড়াতে বা ভূমিকা রাখতে দেখা যায়নি। তিনি এদেশের টাকা বিদেশে পাচার করে দিয়েছেন। তার কর্মকাণ্ড বিতর্কিত।

আমেরিকার ভিসা নিষেধাজ্ঞার বিষয়ে তিনি বলেন, প্রয়োজনে আমরা আমেরিকা যাবোনা। আমাদের নেত্রী বলেছেন, আমাদের ভিসা নিষেধাজ্ঞার ভয় দেখিয়ে লাভ নেই। পৃথিবীর অনেক দেশ আছে, প্রয়োজনে আমরা আমেরিকা যাবোনা। তিনি আরো বলেন, শেখ হাসিনা পৃথিবীর প্রভাবশালী নেতা। শেখ হাসিনা যা বলেন তা করে দেখান। শেখ হাসিনা এদেশের মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে গরীব মানুষ থাকবেনা। ৫৫ লক্ষ অসহায় ভূমিহীন মানুষকে ঘর সহ জায়গা দিয়েছেন।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমান, সাংগঠনিক সম্পাদক ডা. তাহসীন বাহার সূচনার সঞ্চালনায় বক্তব্য রাখেন আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আবুল বাসার, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা অধ্যক্ষ কবির আহমেদ। সম্মেলনের সভাপতিত্ব করেন সাবেক কাউন্সিল ফজল খান।

এসময় মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, উপদেষ্টাবৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের দলীয় নেতা-কর্মী সহ বিভিন্ন পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

সম্মেলনে প্রবীণ আওয়ামী লীগ নেতা মতিন খান কে সভাপতি ও মোস্তফা কামাল কে সাধারণ সম্পাদক করে ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের ৬৯ সদস্যে কমিটি ঘোষণা করেন। এছাড়া একই অনুষ্ঠানে অঙ্গ ও সহযোগী সংগঠনের আরও কয়েকটি কমিটিও ঘোষণা করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!