এড.আমিনুল ইসলাম টুটুল চট্রগ্রাম বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক :

প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এর বিভাগীয় পর্যায়ে চট্রগ্রাম বিভাগে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড.মো.আমিনুল ইসলাম টুটুল। শনিবার (১৪ অক্টোবর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন চট্রগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ শামীম আলম। প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ সেবা, শিক্ষার মান উন্নয়ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠনে সময়োপযোগী বিভিন্ন কর্মসূচির সফল বাস্তবায়নের মাধ্যেমে প্রাথমিক শিক্ষাকে ত্বরান্বিত করার লক্ষ্যে চট্রগ্রাম বিভাগের ১০৩টি উপজেলা চেয়ারম্যানের মধ্যে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন এড. টুটুল। এর আগেও জাতীয় শিক্ষা পদক ২০১৮ উপলক্ষ্যে প্রাথমিক শিক্ষার ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় তাকে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছিল।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এর আস্থাভাজন হিসেবে খ্যাত পরিচ্ছন্ন রাজনৈতিক কর্মী এডভোকেট মো.আমিনুল ইসলাম টুটুল জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় রাজনৈতিক নেতা-কর্মী, সুধী মহল, স্বজন ও শুভাকাঙ্খিরা বিপুল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। দেশ সেরা হয়ে যেন কুমিল্লাবাসীর মুখ উজ্বল করতে পারে সেজন্য তিনি সকলের নিকট দোয়া কামনা করেছেন।

উল্লেখ্য, তরুন প্রজন্মের আইকন এডভোকেট মো.আমিনুল ইসলাম টুটুল ১৯৬৮ সালে ১৬ জুন কুমিল্লা আদর্শ সদর উপজেলার দূর্গাপুর (দক্ষিন) ইউনিয়নের শহরতলীর ধর্মপুর গ্রামের একটি মুসলিম সম্রান্ত রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করেন। কুমিল্লা ঐতিহ্যবাহী জিলা স্কুলের ছাত্র মো.আমিনুল ইসলাম টুটুল ১৯৮৬ সালে এসএসসি,কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচ.এসসি,চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে রাষ্ট্রবিজ্ঞানে সম্মান সহ মাষ্টার্স ডিগ্রী অর্জন করেন ধনুয়াখলা ডিগ্রী কলেজে অধ্যাপনা দিয়ে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে এল.এল.বি এবং একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এল.এল.এম ডিগ্রী লাভের পর কুমিল্লা জর্জকোটে আইন পেশায় যোগ দেন।

এড.আমিনুল ইসলাম টুটুল ছাত্রজীবনে ভিক্টোরিয়া কলেজে ছাত্রলীগের রাজনীতি দিয়ে রাজনীতিতে পা রাখেন। পরবর্তীতে তিনি ভিক্টোরিয়া কলেজ ছাত্র সংসদের সাহিত্য বিতর্ক এবং বহি:ক্রীড়া ও ব্যায়ামাগার সম্পাদক নির্বাচিত হন। তিনি জেলা যুবলীগের কর্মসংস্থান সম্পাদকের দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন। কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এড. টুটুল বর্তমানে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য। ২০১৪ সালে ১৯ মে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী এড.আমিনুল ইসলাম টুটুল বিপুল ভোটে আদর্শ সদর উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান নির্বাচিত হন।

২০১৬ সালের গত বছরের ৬ মার্চ উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে বিপুল ভোটের ব্যাবধানে আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৯ সালেও বিপুল ভোটে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। ভাইস-চেয়ারম্যান, ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও চেয়ারম্যানের দায়িত্বপালন কালে তিনি কুমিল্লা সদর আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এর দিক নির্দেশনায় উপজেলার শিক্ষা ব্যবস্থায় উন্নয়নে যে সৃজনশীল কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন ইতিমধ্যে তা সর্বমহলে প্রশংসীত হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!