করোনামুক্ত নিউজিল্যান্ড!

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসের মতো অদৃশ্য শত্রুর বিরুদ্ধে চলমান যুদ্ধে প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। এক দেশে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসলে অন্য দেশ তখন হটস্পটে পরিণত হচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশে সময় যত যাচ্ছে করোনা পরিস্থিতি খারাপ থেকে অতি খারাপ হচ্ছে। তবে এ দুর্যোগের মধ্যেই সুখবর দিয়েছে নিউজিল্যান্ড। দেশটিতে এখন করোনা আক্রান্তের সংখ্যা শূন্য৷

নিউজিল্যান্ডের সর্বশেষ রোগী হাসপাতাল থেকে বিদায় নিয়েছে বলে আজ সোমবার সংবাদ প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

সোমবার সকালে নিউজিল্যান্ডের পক্ষ থেকে জানানো হয়, সে দেশের শেষ কোভিড পজিটিভ রোগীও এখন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন । তাই বর্তমানে আর কোনো করোনা রোগী নেই নিউজিল্যান্ডে।

করোনা অতিমারি যে দিন থেকে সে দেশে শুরু হয়েছে, তখন থেকে ধরলে এই প্রথম করোনা শূন্য কিউইদের দেশ ৷ করোনার বিরুদ্ধে লড়াইয়ে জিততে সফল ওশিয়ানিয়ার এই দেশটি । এমন ঘোষণা এখন পর্যন্ত খুব কম দেশই করতে পেরেছে । এবার নিউজিল্যান্ডের নামও সেই তালিকায় যুক্ত হলো।

ধীরে ধীরে এবার স্বাভাবিক হওয়ার পথে ওশিয়ানিয়ার এই দেশটি ৷ লকডাউন কাটিয়ে উঠে প্রত্যেকেই কাজে ফিরেছেন।করোনার জন্য নিউজিল্যান্ডে যে সমস্ত বিধিনিষেধগুলো আরোপ করা হয়েছিল, সেগুলোও এবার ধাপে ধাপে তুলে নেওয়া হচ্ছে ।

লকডাউনে দেশের প্রত্যেক মানুষ যাতে ঘরে থাকেন, বাইরে না বেরোন । সে ব্যাপারে অত্যন্ত কড়া ব্যবস্থা নিয়েছিল নিউজিল্যান্ড সরকার । তার ফলও পেয়েছে দেশটি৷ বিশ্বের অন্যান্য দেশ যখন এখনো এই ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে দিশেহারা । তখন করোনা শূন্য দেশগুলোর তালিকায় স্থান পেল নিউজিল্যান্ড।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
error: ধন্যবাদ!