কুমিল্লার জাঙ্গালিয়া পিডিবি হাই স্কুল মাঠে বৈদ্যুতিক খুঁটি ও ঝুঁকিপূর্ণ সরঞ্জাম

আবু সুফিয়ান।।

কুমিল্লা বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ দখল বৈদ্যুতিক খুঁটি ও ঝুঁকিপূর্ণ সরঞ্জাম রাখার অভিযোগ উঠেছে। দুর্ঘটনার শঙ্কা নিয়ে স্কুলে চলাচল করছে পাঁচশতাধিক শিক্ষার্থী। কয়েক বছর বন্ধ বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা। স্কুল সভাপতি বলছেন, অনুমতি ছাড়া মালামাল রেখেছে, ঠিকাদারি প্রতিষ্ঠান। শীতের শুরুতে সরানো হবে ঝুঁকিপূর্ণ সরঞ্জাম ও বৈদ্যুতিক খুঁটি।

সূত্রমতে, কুমিল্লা বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কতৃক পরিচালিত বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয়। লাকসাম রোড সংলগ্ন জাঙ্গালিয়া এলাকার এ বিদ্যালয়ে প্রায় ছয়শত শিক্ষার্থী ভর্তি আছেন।

এ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির একজন শিক্ষার্থী জানিয়েছেন, তিনি এ বিদ্যালয়ে ভর্তি হয়েছেন ২০২০ সালে ভর্তি হয়েছেন। গত তিন বছর এ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয় না।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. শাহ আলম বলেন, এ বিদ্যালয়ে প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত ৫৫০ জন শিক্ষার্থী অধ্যয়ন করে। করোনার কারণে খেলাধুলার আয়োজন নেই। স্কুল মাঠের বিষয়টি (ঝুঁকিপূর্ণ সরঞ্জাম ও বৈদ্যুতিক খুঁটি) সভাপতি মহোদয়কে আমরা নোট দিয়েছি। এখানে আরেকটি সমস্যা হলো মাঠে পানি থাকে সব সময়। তাই জলাবদ্ধতা সমাধানে মাঠের চারদিকে ড্রেন তৈরির প্রস্তাব রয়েছে।

এ বিষয়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয়ের সভাপতি প্রকৌশলী মো. তোফাজ্জল হোসেন প্রমাণিক জানান, কিছু ঠিকাদারি প্রতিষ্ঠান স্কুল মাঠে মালামাল রেখেছে। আমরা বিকল্প স্থান সিলেকশন করেছি। আশাকরি আগামী শীতের মধ্যে সকল সরঞ্জাম ও বৈদ্যুতিক খুঁটি আমরা স্কুল মাঠ থেকে অন্যত্র নিতে পারবো।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
error: ধন্যবাদ!