কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে নবান্ন উৎসব উদযাপন

মো. জাকির হোসেন :
এসো সবাই মিলে, নবান্নের উৎসবে এই স্লোগানে বাঙ্গালি সংস্কৃতির অবিচ্ছেদ অংশ নবান্ন উৎসব ১৪২৬ শনিবার কুমিল্লার বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লা জেলা প্রশাসনের আয়োজনে ও বুড়িচং উপজেলা প্রশাসন এবং কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমীর সহযোগীতায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবান্ন উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইন বিচার এবং সংসদ বিষয়ক মন্ত্রী এড. আবদুল মতিন খসরু এমপি।

কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর এর সভাপতিত্বে কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমীর কালচারার অফিসার আয়াজ মাবুদ এর উপস্থাপনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসকের সহধর্মিনী মুনিরা নাজনীন, পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার মোহাম্ম সাখাওয়াত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাইজার মোহাম্মদ ফারাবী, বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান, এন.এস.আই এর যুগ্ম পরিচালক গাজী মোঃ আলীম উদ্দিন। পীরযাত্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জাকির হোসেন জাহেরের সার্বিক সহযোগীতায় অনুষ্ঠানে জেলা প্রশাসকের কার্যালয়ের সকল নির্বাহী ম্যাজিষ্ট্রাট, কুমিল্লা সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) উপস্থিত ছিলেন।
এছাড়া এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, এলাকার কৃষকরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে প্রধান অতিথিসহ সকল অতিথিবৃন্দ ধান কেঁটে নবান্ন উৎসব ১৪২৬ এর উদ্বোধন করেন। উদ্বোধন শেষে বিভিন্ন বাহারী পিঠায় সজ্জিত পিঠা মেলায় অংশগ্রহন করেন। সর্বশেষ কুমিল্লা শিল্পকলা একাডেমী ও বিভিন্ন শিল্পীদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
error: ধন্যবাদ!