কুমিল্লা টমছমব্রীজ পুলিশ চেকপোস্টের বেহাল অবস্থা 

হালিম সৈকত, কুমিল্লা :
কুমিল্লা শহরের ট্রাফিক ও আইন শৃংখলা রক্ষায় শহরের বিভিন্ন পয়েন্টে রয়েছে পুলিশ বক্স। যেখানে কাজের ফাঁকে দায়িত্বরত পুলিশ সামান্য বিশ্রাম কিংবা রোদ, বৃষ্টির হাত থেকে রক্ষা পেতে আশ্রয় গ্রহণ করে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, কুমিল্লা সিটির
পুলিশ চেক পোস্ট গুলোতে নেই তেমন কোন বসার ব্যবস্থা। কোথাও কোথাও বক্সগুলো এমন সরু যে ২ জন বসতেই অসুবিধা হয়। বিশেষ করে টমছম ব্রিজ এলাকার বক্সটির ছাঁদ ভাঙ্গা। বৃষ্টি এলে পানি পড়ে এবং রোদের সময় বসে থাকা কষ্টকর। ফ্যানের কোন ব্যবস্থা নেই। ডিউটি করতে করতে হাঁপিয়ে উঠলে একটু স্বস্থির নিঃশ্বাস নিতে মানুষ তার নীড়ে যায়।
আমাদের দেশের পুলিশের নানা বদনাম থাকলেও,  তাদের রয়েছে গৌরবান্বিত ইতিহাস।  অনেক ভাল কাজ পুলিশ করে থাকে। তারা সাধারণ মানুষের সেবায় সর্বদা নিয়োজিত।  তাদের দুঃখ কষ্টের কথাও আমাদের ভাবা উচিত। জীবনের ঝুঁকি নিয়েও তারা কাজ করে। সাধারণ জনগণকে  নিরাপত্তা দেয়৷ ঈদ কিংবা পূজোয় পরিবারের  সাথে আনন্দ ভাগাভাগি করতে পারেন না।
তাই অতি সত্ত্বর কুমিল্লার সকল পুলিশ চেকপোস্ট গুলোর নানা সমস্যার প্রতি নজর দেয়া উচিত। আরও কিছু পুলিশ চেকপোস্ট বাড়ানো উচিত বলে মনে করছেন  সচেতন মহল।
তাহলে সাধারণ জনগণ তাদের কাছ থেকে আরও বেশি সেবা পাবে। পুলিশ বক্সগুলোর সংস্কারে  কুমিল্লার পুলিশ সুপারের দৃষ্টি আর্ষকণ করেছেন সাধরাণ পাবলিক ও সুধি সমাজ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
error: ধন্যবাদ!