কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

কুবি প্রতিনিধি :

যথাযোগ্য মর্যাদায় র্যালী, পুষ্পার্ঘ্য অর্পন ও আলোচনা সভার মধ্যদিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। সোমবার (১০ জানুয়ারী) বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে দিবসটি উদযাপিত হয়েছে।

বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষে সকাল ১০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। এর আগে সকাল সাড়ে ১০ টায় উপাচার্যের নেতৃত্বে আনন্দ র্যালি অনুষ্ঠিত হয়। র্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ভার্স্কযের পাদদেশে এসে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যারয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দ্বায়িত্ব) অধ্যাপক ড. মোঃ আবু তাহের, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতির সভাপতি, প্রক্টর, ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা দপ্তরের পরিচালকসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পুষ্পার্ঘ্য অর্পন শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। বঙ্গবন্ধুকে ছাড়া স্বাধীনতা ছিল অপূর্ন বলে মন্তব্য করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যদিয়ে স্বাধীনতা পরিপূর্ণ হয়েছিল আজকের এই দিনে। সে জন্যই আমাদের নিকট এই দিনটি খুবই গুরুত্বপূর্ণ।

সময় স্বল্পতার জন্য বঙ্গবন্ধু বাংলাদেশের কাঙ্খিত উন্নতি করতে পারেননি। পরবর্তিতে তাঁর আদরের কন্যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে।

এ সময় তিনি বঙ্গবন্ধু, বাংলাদেশ ও বিশ্ববিদ্যালয়কে ভালবেসে যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সবাইকে আহবান জানান তিনি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
error: ধন্যবাদ!