কুমিল্লা শিশুপার্ক ও নগরউদ্যান অনিদির্ষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক:

করোনা ভাইরাস আতঙ্কে সরকারি নির্দেশনা মোতাবেক কুমিল্লা শিশুপার্ক ও নগরউদ্যান (ধর্মসাগরপাড়) অনিদির্ষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার এক বিজ্ঞপ্তি কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু বিষয়টি নিশ্চিত করেছে। মূল ফটকে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে। এছাড়া ঈদগাহ মাঠ তালা দিয়ে রাখা হয়েছে।

করোনা ভাইরাস থেকে নিজে এবং নিজের পরিবারকে নিরাপদ রাখুন, জনসমাগম এড়িয়ে চলুন, বাসায় অবস্থান করুন, পরিস্কার পরিচ্ছন্ন থাকুন। ইতিমধ্যে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে।

দেশে আরও দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ৩৬ জনের নমুনা সংগ্রহের মাধ্যমে পরীক্ষা করার পর এ দুজনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ জনে।

মঙ্গলবার (১৭ মার্চ) রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস-সংক্রান্ত নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

ডা. ফ্লোরা জানান, নতুন করে যে দুজন আক্রান্ত হয়েছেন, তারা পুরুষ। একজন ইতালি থেকে আসা, আরেকজন যুক্তরাষ্ট্র থেকে এসেছেন। একজন ছিলেন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে, আরেকজন একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি একজন আক্রান্তের সংস্পর্শে থেকে সংক্রমিত হয়েছেন। দেশে এখন মোট ১৬ জন আইসোলেশনে আছেন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইনে আছেন ৪৩ জন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!