নাঙ্গলকোটে মসজিদের জমি দখলের চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন

মো. ওমর ফারুক :
নাঙ্গলকোটের রায়কোট উত্তর ইউনিয়নের উত্তর মাহিনী পশ্চিম পাড়া জামে মসজিদের জমি দখলের চেষ্টা ও মুসল্লিদের বিরুদ্ধে মিথ্যা হয়রানিমূলক মামলা দায়েরের প্রতিবাদে এলাকাবাসীর উদ্যোগে মানবনন্ধন কর্মসূচী পালিত হয়েছে । গতকাল শনিবার সকালে উপজেলার মাহিনী তালতলা-লক্ষিপদুয়া সড়কে মসজিদের সামনে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।
মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, মসজিদ কমিটির সভাপতি শাহজাহান খন্দকার, মোতয়াল্লিা মহি উদ্দিন হাজারি, ইমাম রেজাউল হক. মুসল্লী হাজী পেয়ার আহম্মদ, আবু বক্কর হাজারী, মাওলানা ইয়াছিন ভেন্ডার, আবদুল খালেক, নুরুল আলম খন্দকার প্রমুখ।
বক্তারা বলেন, উপজেলার উত্তর মাহিনী গ্রামের সুলতান আহম্মেদের ওয়ারিশগণ ১৯৪৮ সালে সাড়ে ৫শতক এবং ১৯৫০ সালে নুর মিয়া খন্দকার সাড়ে ৪শতক জমি ওয়াকফ করে দেন। পরে বিএস খতিয়ানের সময় মৃত নুর মিয়ার ওয়ারিশগণ আরো ১শতক জমি মসজিদের নামে বিএস খতিয়ান করে দেয়। বর্তমানে ১১শতক জমি বিএস রেকর্ডে মসজিদের নামে খতিয়ানভুক্ত হয়। কিন্তু গত কয়েক মাস ধরে ওই গ্রামের মৃত ছোয়াব মিয়ার ছেলে নাজির আহম্মেদ ১শতক জমির মালিকানা দাবি করে তার বাড়ির রাস্তা করার জন্য মসজিদের বারান্দা এবং মোক্তবের একাংশ জোরপূর্বক দখল করার চেষ্টা করে। এনিয়ে এলাকাবাসী ও মুসল্লিরা বাধা দিলে তাদের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দিয়ে পুলিশি হয়রানিসহ বিভিন্ন ভাবে হুমকি-ধমকি দিচ্ছে। মুসল্লিরা মসজিদ রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!