নিমসার বাজারে কলেজ ফটকের অবৈধ স্থাপনা উচ্ছেদ

মো.জাকির হোসেন :
ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের নিমসার জুনাব আলী ডিগ্রী কলেজের ফটকের সামনে বসা অবৈধ ৩০টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে সাড়ে ১২ পর্যন্ত পরিচালিত অভিযানের নেতৃত্ব দেন বুুুড়িচং উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিট্রাট ইমরুল হাসান।

জানা যায়, ঢাকা চট্টগ্রাম-মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার ঐতিহ্যবাহী নিমসার জুনাব আলী ডিগ্রী কলেজের ফটকের সামনে অবৈধ স্থাপনা তৈরি করে ব্যবসা পরিচালনা করে আসছিলো স্থানীয় কিছু অসাধু মহল। এনিয়ে অতীতে কয়েকবার উচ্ছেদ অভিযান পরিচালনা করে সড়ক ও জনপদ বিভাগ। বুড়িচং উপজেলার নির্বাহী অফিসার ইমরুল হাসান জানান, মহামান্য হাইকোর্টের রীট পিটিশন নং ১২৭৩৮/২০১৯ এর রায়ের প্রেক্ষিতে নিমসার জুনাব আলী কলেজ সংলগ্ন জে এল নং ২৬ মৌজা- মোকাম, ০৩ খতিয়ানে, ১৩৩ নং দাগে সড়ক ও জনপদ অধিদপ্তরের ভুমিতে অবৈধ দোকানঘর ও স্থাপনা উচ্ছেদের নোটিশে এ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
কলেজর অধ্যক্ষ মোহাম্মদ মামুন মিয়া মজুমদার জানান, বিগত সময়ে এই স্থানটিতে বাজার থাকার কারনে শিক্ষার্থীরা চলাচলে ব্যপক সমস্যার সম্মুখীন হতে হয়েছিলো। এছাড়া মেয়েদের চলাচলের পথে ইভটিজিং এর শিকার হতে হয়েছে। উচ্ছেদ অভিযান হওয়ার কারনে কলেজের শিক্ষক/শিক্ষার্থীদের মাঝে স্বস্তি এসেছে। আগে একবার আংশিক উচ্ছেদের পর অভিযান বন্ধ ছিলো এবং পরবর্তীতে আবারো অবৈধ স্থাপনা গড়ে উঠে এবার কি ব্যবস্থা নেবেন এমন প্রশ্নে নির্বাহী অফিসার ইমরুল হাসান জানান, অবৈধ স্থাপনা যেন না গড়ে উঠে সে জন্য উপজেলা প্রশাসন ফলোআপ করবে। উচ্ছেদ অভিযানের পরে আমরা উদ্ধার করা জমিতে বৃক্ষ রোপণ করেছি।
বাজার সমিতির সদস্য মাসুদ রানা, দুলাল, শাহ আলম জানান, উচ্ছেদ অভিযানের কারনে ব্যবসায়ীরা আর্থিক লোকসানের সম্মূক্ষীন হয়েছে। আদালতের আদেশ ব্যবসায়ীরা মেনে নিয়ে বর্তমান স্থান থেকে ৫শত গজ পশ্চিমে নিজস্ব জায়গায় নতুন করে স্থাপনা করেছে। উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলার সহকারী কমিশনার (ভুমি) তাহমিদা আক্তার, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. মোঃ আহাদ উল্লাহ, বুড়িচং থানার অফিসার ইনচার্জ আকুল চন্দ্র বিশ্বাস, দেবপুর পুলিশ ফাঁড়ীর ইনচার্জ ইন্সপেক্টর মোঃ সাজ্জাদ হোসেন, এস আই নন্দন চন্দ্র সরকারসহ বাজার কমিটির সদস্যবৃন্দ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  
error: ধন্যবাদ!