পিরোজপুরে সাংবাদিককের দিনব্যাপি প্রশিক্ষন কর্মশালা

ফারজানা ববি নাদিরাঃ
পিরোজপুরে কর্মরত সাংবাদিকদের নিয়ে মানবাধিকার বিষয়ে একদিনের প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে ।
আজ শুক্রবার সকাল ১০ টায় এলজিইডির সভাকক্ষে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম ও এনজিও ফাউন্ডেশনের সহযোগীতায় প্রেসক্লাব সভাপতি মোঃ মনিরুজ্জামান নাছিম আলী’র সভাপত্বিতে বিভিন্ন মিডিয়ায় কর্মরত ২১ জন সাংবাদিককে নিয়ে এ প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মোহাম্মদ সাজ্জাদ হোসেন বিশেষ অতিথি ছিলেন সুশান্ত রঞ্জন রায় নিবাহী প্রকৌশলী এলজিডি পিরোজপুর।
এ সময় বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) প্রোগ্রাম কো-অর্ডিনেটর ফারজানা নাদিরা প্রতিনিধিত্ব করেন। লোকাল সমন্বয়কারী হিসেবে ছিলেন সাংবাদিক জহিরল হক টিটু ।
প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, সুশাসন শুদ্ধাচারন ও মানবাধিকার এর সঠিক প্রক্রিয়া করে কাজ করে যেতে হবে। বিশেষ করে নারী,শিশু ও সংখ্যালঘুদের অধিকার নিয়ে বেশি বেশি ভাল রিপোর্ট করতে হবে । যা সমাজ ও রাষ্টের উপকার বয়ে আনবে। বস্তুুনিষ্ঠ সংবাদ প্রচার করতে হবে।
তিনি আরও বলেন আমি নিজেও সাংবাদিকতা বিষয় নিয়ে পড়াশোনা করে আজ জেলা প্রশাসক হয়েছি,তাই সাংবাদিকেরা আমার বন্ধু।
বক্তব্য শেষে কমশালার শুভ উদ্বোধন করেন।
সভায় আরও বক্তব্য প্রদান করেন সুশান্ত রঞ্জন রায়,প্রধান নিবাহী প্রকৌশলী,মোঃ মনিরুজ্জামান নাছিম প্রশিক্ষক ও সভাপতি ও প্রেস ক্লাব, পিরোজপুর।
প্রশিক্ষক ছিলেন সিনিয়র সাংবাদিক জহিরুল হক টিটু, মোঃ মনিরুজ্জামান নাছিম ও ফারজানা ববি নাদিরা মানবাধিকার সনদ ,নারী,শিশু সনদসহ রিপোটিং করার জন্য রোল অব মিডিয়া, নিয়ে সারা দিন ব্যাপী আলোচনা করেন।
কর্মশালা শেষে সকলকে সনদ বিতরন করেন সুশান্ত রঞ্জন রায়, প্রধান নিবাহী প্রকৌশলী,এলজিইডি,প্রেস ক্লাব সভাপতি, ফারজানা ববি নাদিরা,(প্রোগ্রাম কো-অর্ডিনেটর,বিএমএসএফ)। সভার সঞ্চালনা করেন দৈনিক জনকন্ঠের সাংবাদিক ও ফোকাল পারসন শফিউল হক মিঠু ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!