বইছে বসন্তের বাতাস, বিদায়ের প্রস্তুতি শীতের

আর মাত্র তিনদিন— এরপরই শুরু হবে বসন্ত। ঋতুরাজের আগমনের চিহ্ন নিয়ে বইছে মিঠে বাতাস। প্রকৃতিতে এখনও তার সম্পূর্ণ রূপ প্রকাশ না পেলেও শীতের বিদায় আয়োজনে বাড়তে শুরু করেছে দিনের তাপমাত্রা।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মঙ্গলবার দিনের তাপমাত্রা কিছুটা বাড়বে। আকাশ পরিস্কার থাকায় বাড়বে রোদের তেজও। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমে গেলেও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে দেশের কোথাও কোথাও আজ শেষরাত থেকে সকাল পর্যন্ত হালকা কুয়াশা পড়েছে। এছাড়া আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া আজ শুষ্ক থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
বিজ্ঞাপন

গতকাল সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বিরাজমান শৈত্যপ্রবাহ পরিস্থিতি অব্যাহত থাকতে পারে।

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। গতকাল সন্ধ্যায় ঢাকায় বাতাসের গতি ও দিক ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে উত্তর-পশ্চিম ও উত্তর দিকে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৩৬ শতাংশ।

গতকাল সোমবার দেশের কোথাও বৃষ্টিপাত হয়নি। এদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা কক্সবাজারের টেকনাফে ২৯.৩ এবং সর্বনিম্ন ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৬.৪ ডিগ্রি সেলসিয়াস।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
error: ধন্যবাদ!