ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ করলো সিসিএন বিশ্ববিদ্যালয়

এমদাদুল হক সোহাগ:
দেশের বিভিন্ন প্রান্ত থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের ভর্তি যুদ্ধে অংশ নিতে আসা শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিশুদ্ধ খাবার পানি বিনামূল্যে বিতরণ করেছেন কুমিল্লা কোটবাড়ীতে অবস্থিত সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবার।
বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বাস ও গাড়িতে করে বিভিন্ন কেন্দ্র ঘুরে ঘুরে পানি বিতরণের পাশাপাশি স্বেচ্ছাসেবকরা বিভিন্ন দলে বিভক্ত হয়ে তৃষ্ণার্তদের মাঝে পানি বিতরণ করেন। এর আগে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৪৫ হাজার মিনারেল পানির বোতল মজুত করে। শুক্রবার ৩০ হাজার এবং শনিবার ১৫ হাজার সহ মোট ৪৫ হাজার পানির বোতল বিতরণের প্রস্তুতি গ্রহণ করে।
সকালে সরজমিনে গিয়ে দেখা যায়, নগরীর মডার্ন স্কুল,ফরিদা বিদ্যায়তন, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের দুটি ক্যাম্পাস, ফয়জুন্নেছা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, কুমিল্লা সরকারি কলেজ, জিলা স্কুল,সরকারী মহিলা কলেজ ও কুমিল্লা হাই স্কুলের সামনে সিসিএন বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবক ও ভ্রাম্যমান গাড়িতে থাকা স্বেচ্ছাসেবকরা তৃষ্ণার্তদের মাঝে বিশুদ্ধ পানির বোতল বিতরণ করছেন। অভিভাবক ও শিক্ষার্থীরা পানির বোতল বিনামূল্যে পেয়ে অনেকটাই পুলকিত অনুভব করেন। পরীক্ষা চলাকালীন সময়ে অভিভাবকরা নিজে পানি খাওয়ার পাশাপাশি সন্তানদের জন্য পানির বোতল সংগ্রহ করেন। তাছাড়া কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং কোটবাড়ি এলাকার বিভিন্ন পরীক্ষা কেন্দ্রের বাইরেও পানির বোতল বিতরণ করা হয়।
পানির বোতল হাতে পেয়ে মো: বাবুল মিয়া নামের একজন অভিভাবক বলেন, সিসিএন বিশ্ববিদ্যালয়ের এই উদ্যোগটি সত্যিই অনেক মানবিক ও প্রশংসনীয়। বিনামূল্যে পানির বোতল সরবরাহ করাতে আমাদের অনেক উপকার হয়েছে।
মো: নজরুল ইসলাম বলেন, মিনারেল পানির বোতল কেনার জন্য আশপাশে দোকান খোঁজতে ছিলাম। বিনামূল্যে হাতে পেয়ে খুব ভালো লাগছে। চট্টগ্রাম থেকে ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসা তাছলিমা আক্তার নামের এক শিক্ষার্থী বলেন, তাদের উদ্যোগটি খুবই পছন্দ হয়েছে। এটি একটি মানবিক কাজ।
এদিকে, সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এই মহৎ উদ্যোগ ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে। কুমিল্লার বিভিন্ন ব্যক্তি তাদের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।
এ বিষয়ে জানতে চাইলে, সিসিএন শিক্ষা পরিবারের প্রতিষ্ঠাতা ও প্রধান কার্যনির্বাহী এবং সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মো: তারিকুল ইসলাম চৌধুরী বলেন, মানবিক বিষয় চিন্তা করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কুমিল্লায় আসা শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য ৪৫ হাজার বিশুদ্ধ খাবার পানির বোতল মজুদ করা হয়। ছয়টি গাড়ির মাধ্যমে এবং আমাদের বিশ্ববিদ্যালয়ের ৬২জন স্বেচ্ছাসেবকের মাধ্যমে বিভিন্ন কেন্দ্রে পানি সরবরাহ করার উদ্যোগ গ্রহণ করা হয়। আলহামদুলিল্লাহ শুক্রবার সকালে ভালো ভাবেই আমাদের বিশুদ্ধ পানির বোতল বিতরণের কাজ সম্পন্ন হয়েছে। বিকালেও ১৫ হাজার পানির বোতল বিতরণ করা হবে। তাছাড়া শনিবার সকালে আরো ১৫ হাজার পানির বোতল বিতরণ করা হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  
error: ধন্যবাদ!