ভোটের প্রতি মানুষের অনীহা গণতন্ত্রের জন্য শুভ নয়: ওবায়দুল

ভোটের রাজনীতির প্রতি মানুষের অনীহা গণতন্ত্রের জন্য শুভ নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বলেন, রাজনীতির প্রতি মানুষের আগ্রহ আরও বেশি হওয়া উচিত।

আজ মঙ্গলবার সচিবালয়ে সমসাময়িক বিষয়ে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে এই মন্তব্য করেন তিনি। অসুস্থ হয়ে কয়েকদিন রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন থাকার পর আজ সচিবালয়ে যান ওবায়দুল কাদের। সেখানে তিনি ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের এত জনসমর্থন, সেখানে আরও বেশি ভোট আশা করেছিলাম। আওয়ামী লীগের যে ভোটের হার, সে তুলনায় উপস্থিতি আশানুরূপ নয়। দুই-তিন দিন ছুটি থাকার কারণেও অনেকে চলে (ঢাকার বাইরে) গেছেন। পরিবহন সংকটও কিছুটা দায়ী। আগেভাগে শঙ্কা তৈরির কারণেও কিছু মানুষের ভোটের প্রতি আগ্রহ কমতে পারে।

তবে সবমিলিয়ে একটি ভালো নির্বাচন হয়েছে বলে মনে করেন কাদের। বলেন, সবমিলিয়ে ভালো ইলেকশন হয়েছে। ভুলত্রুটির আলোকে রাজনৈতিক দলগুলো ভোটারদের আস্থা ফিরিয়ে আনবে।

আওয়ামী লীগ সাংগঠনিক দুর্বলতা কাটিয়ে ওঠার জন্য অবিলম্বে কেন্দ্রীয় কমিটি বৈঠক করবে জানিয়ে তিনি বলেন, ভোটার কম কেন হয়েছে তা মূল্যায়ন করা হবেG ওয়াকিং কমিটির বৈঠক ডাকা হবে। নেত্রী আসার পর মিটিং হবে।

সিটি নির্বাচনে বিএনপি ভালো ফল করেছে বলে মনে করেন ওবায়দুল কাদের। বলেন, দল হিসাবে বিএনপি যতটা এলেমেলো; সেই অবস্থায় ফলাফল ভালো করেছে।

নির্বাচনে সাংবাদিকদের ওপর হামলার বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। বলেন, নিবাচন সংঘাতে শঙ্কা থাকলেও বড় কিছু হয়নি। অাহত হয়েছে। আরও ভালো নিবাচন করতে চাই। সাংবাদিকদের ওপর হামলা ঘটনা সামনে এসেছে তা সঠিকভাবে তদন্ত করা হবে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দুই সিটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নতুন অভিজ্ঞতা। ইভিএম এত বড় এলাকায় প্রয়োগিক বাস্তবতা দেখা হয়েছে। অনেকেই বলেছেন ইভিএমে ভোটদান সহজ হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!