মাছের সঙ্গে শত্রুতামি বুড়িচংয়ে দূর্র্র্বৃত্তের বিষ প্রয়োগে ৮ লক্ষ টাকার মাছ নিধন

মো.জাকির হোসেন :
বুধবার দিবাগত রাতে জেলার বুড়িচং উপজেলার শিকারপুর গ্রামের এনামুল হক (৩৬) এর একটি পুকুরে পূর্ব শত্রুতার জের ধরে বিষ প্রয়োগ করে ৮ লক্ষ টাকার মাছ নিধন করার অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে বৃহস্পতিবার সকালে বুড়িচং থানাধীন দেবপুর পুলিশ ফাঁড়ির এ.এস.আই. মোঃ দেলোয়ার হোসে সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থল পরিদর্শন করেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত থানায় অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলছে।

জানা যায় জেলার বুড়িচং উপজেলা মোকাম ইউনিয়নের শিকারপুর গ্রামের আব্দুল মতিন মুন্সির ছেলে এনামুল হক (৩৬) শিকারপুর বাঘমারা এলাকায় একটি পুকুর ১ লক্ষ টাকা প্রত্তন নিয়ে তিনি মাছ চাষ করে আসছেন। ক্ষতিগ্রস্থ এনামুল হক জানান বুধবার গভীর রাতের কোন এক সময়ে দুর্বৃত্তরা পুকুরে বিষ প্রয়োগ করে চলে যায়। বিষ প্রয়োগের পূর্বে রাত্র ১০ টা পর্যন্ত তিনি পুকুর পারে মাছের পরিচর্যায় ব্যাস্ত ছিলেন। তিনি জানান বৃহস্পতিবার ভোরে পুকুরে মাছের খাবার দিতে গিয়ে দেখেন বিষের দুর্গন্ধ এবং মাছ মরে পুকুরের পানিতে ভাসছে এবং স্থানীয় লোকজন পুকুরে ভাসমান মরা মাছ সংগ্রহ করে নিয়ে যাচ্ছে। তিনি আরো জানান পুকুরে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেছিলেন। যেমন তেলাপিয়া, রুই, কাতল, কারফু সহ বিভিন্ন প্রজাতির মাছ। তিনি দাবী করেন তার সঙ্গে পূর্ব বিরোধের জের ধরে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করে। এতে তার প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়। খবর পেয়ে বুড়িচং থানাধীন দেবপুর পুলিশ ফাঁড়ির এ.এস.আই দেলোয়ার হোসেন সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে থানায় একটি অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলছে।

দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোঃ সাজ্জাদ হোসেন বলেন পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠাই। ক্ষতিগ্রস্থ মাছ ব্যবসায়ি এনামুল হক বাদী হয়ে একটি অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলছে। পরবর্তীতে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করব।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
error: ধন্যবাদ!